যশোরে নাহিদা আকতার জাহেদী শিক্ষাবৃত্তি প্রদান

বাঘারপাড়া উপজেলার মির্জাপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজে নাহিদা আকতার জাহেদী শিক্ষা বৃত্তি ও সেরা ছাত্রীদের পুরস্কার বিতরণ করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার (১৩ জুন) সকালে  শামস-উল-হুদা একাডেমিক মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা তান্নি বলেন, ‘একবিংশ শতাব্দীতে নারী শুধু বধূ, মা বা কন্যা নয়; পরিবার, সমাজ ও দেশের উন্নয়নে নারীও অংশীদার। পুরুষের পাশাপাশি নারী দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কারিগর এবং সাফল্যের নিদর্শন। বাংলাদেশের নারীদের সামাজিক মর্যাদা আগের তুলনায় বহু গুণ বৃদ্ধি পেয়েছে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল কবির খান জামান। বিশেষ অতিথি ছিলেন বন্দবিলা ইউপি চেয়ারম্যান সবদুল হোসেন খান ও জাহেদী ফাউন্ডেশনের প্রতিনিধি শেখ শামস-উল-বারী শিমুল।

কলেজের সহকারী অধ্যাপক আবু সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অধ্যক্ষ তরিকুল ইসলাম। এ সময় কলেজ পরিচালনা পর্ষদের সদস্যরা, শিক্ষার্থী ও অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কলেজের ১২৫ শিক্ষার্থীর মাঝে নাহেদী আকতার জাহেদী শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এছাড়া, জানুয়ারি-মার্চে নির্বাচিত কলেজের কৃতি তিন ছাত্রী বিজ্ঞান বিভাগের নুসরাত জাহান, মানবিক বিভাগের অর্পিতা ঘোষ ও বৈশাখী বিশ্বাসের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার। 

প্রতি তিন মাস পরপর জাহেদী ফাউন্ডেশনের সহযোগিতায় এই বৃত্তি প্রদান করে আসছে বাঘারপাড়া উপজেলার শ্রেষ্ঠ এ কলেজটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //