দিল্লিতে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ২৭

নয়াদিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বাতিলের দাবিতে সহিংস বিক্ষোভ ও সংঘর্ষে মৃতের সংখ্যা ২৭ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যাওয়ার তথ্য জানিয়েছে দেশটির একাধিক সংবাদমাধ্যম।

সিএএ সমর্থক ও বিরোধীদের মধ্যে এ সংঘর্ষ চলছে বলে জানিয়েছে এনডিটিভি। এদিকে, দিল্লির এমন পরিস্থিতিতে ঘটনাস্থল পরিদর্শন করেছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। তিনি সেখানকার ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে দেখা করেছেন। অজিত ডোভাল সিলামপুর, জাফরাবাদ, মৌজপুর, গোকুলপুরী ঘুরে এসব এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখেন।

দিল্লি হাইকোর্ট আহতদের চিকিৎসার ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন। এছাড়াও, পরিস্থিতি পর্যালোচনার জন্য কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক ডাকা হয়েছে। 

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গত ২৪ ঘণ্টায় তিনটি বৈঠক করেছেন। বৈঠকে উপস্থিত ছিলেন ভারতীয় পুলিশ সার্ভিসের (আইপিএস) কর্মকর্তা এস এন শ্রীবাস্তব। গতকাল তাকে বিশেষ পুলিশ কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

উত্তর-পূর্ব দিল্লিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। তারপরও সংঘর্ষ ঠেকাতে পারছে না প্রশাসন। কোথাও কোথাও দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যাচ্ছে, আবার কোথাও আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে। ভজনপুরা, খাজুরিখাস, মৌজপুর, বিজয় পার্ক, যমুনা বিহার, গামরি, করদমপুরি এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

মৌজপুরে এক সাংবাদিক গুলিবিদ্ধ হয়েছেন। সেখানে একটি রিকশায় আগুন লাগিয়ে দিয়ে যাত্রীদের জিনিসপত্র ছিনতাই করেছে দুর্বৃত্তরা।

সকাল থেকে দিল্লিতে থমথমে অবস্থা বিরাজ করলেও, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নতুন করে সংঘর্ষ শুরু হয়। উত্তর-পূর্ব দিল্লির বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ, আরএএফ ও আধা সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //