ভারতের মধ্যপ্রদেশে বাস খালে পড়ে মৃত ৩৮

ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে অন্তত ৩৮ জন প্রাণ হারিয়েছে।

আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকালে ঘটনাটি ঘটে মধ্যপ্রদেশের সিধি জেলায়।

বাসটিতে প্রায় ৬৫ জন যাত্রী ছিল বলে ধারণা করা হচ্ছে। সাতজনকে উদ্ধার করা হলেও এখনো পর্যন্ত অন্তত ২০ জন নিখোঁজ রয়েছেন।

পুলিশ জানিয়েছে, এদিন সকাল সাড়ে ৮টা নাগাদ ঘটনাটি ঘটেছে। বাসটি সিধি থেকে রেওয়া যাচ্ছিল। পটনা গ্রামের কাছে শারদা খালের সেতুর উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। সেতুর রেলিং ভেঙে সোজা খালে গিয়ে পড়ে বাসটি।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, আচমকাই খালে বড় কিছু পড়ার আওয়াজ ছুটে আসেন গ্রামবাসীরা। ততক্ষণে বাসটি যাত্রীসমেত ডুবতে শুরু করেছিল। সাতজন কোনোরকমে সাঁতরে পাড়ে চলে আসেন। কিন্তু বাসের ভিতরে বহু যাত্রী আটকে ছিল তখনো। স্থানীয়রা উদ্ধারের চেষ্টা করেও বিশেষ লাভ হয়নি। কারণ খালের জলে স্রোতের টান ছিল। যাত্রীসমতেই বাসটি ডুবে যায়।

খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ আসে। ছুটে আসে উদ্ধারকারী দলও। বাসটিকে তোলার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন রেওয়া জোনের ইনস্পেক্টর জেনারেল উমেশ যোগা জানিয়েছেন।

ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। জেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় হাসপাতালগুলোকে সব রকমের পরিস্থিতির জন্য তৈরি থাকার নির্দেশ দেয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী শিবরাজ বলেন, অত্যন্ত দুর্ভাগ্যজনক একটি ঘটনা। উদ্ধারকাজ চলছে। মৃতদের পরিবারকে পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেবে সরকার। আহত ও নিহতদের পরিবারের পাশে রয়েছে গোটা রাজ্যের মানুষ। -আনন্দবাজার পত্রিকা ও এই সময়

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //