হুইল চেয়ারে মমতা

‘নিহত বাঘের থেকে আহত বাঘ বেশি ভয়ংকর’

নন্দীগ্রামে আহত হওয়ার পর, নন্দীগ্রাম দিবসকে সামনে রেখে আবারো নির্বাচনী প্রচারে নেমেছেন তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার মেয়ো রোডের জনসভা থেকে মমতা দাবি করেন, বাংলাকে ঘিরে চক্রান্ত হচ্ছে। তা ‘বিনাশ’ করার আহ্বান জানিয়েছেন তিনি।

রবিবার (১৪ মার্চ) দুপুরে কালীঘাটের বাড়ি থেকে মেয়ো রোডে পৌঁছান মমতা। সেখানে গাড়ি থেকে নেমে নীল-সাদা হুইল চেয়ারে বসেই রওনা দেন গান্ধী মূর্তির উদ্দেশে। তার পায়ে বিশেষ জুতা। এর কিছুক্ষণ পরই শুরু হয় জোড়াফুল শিবিরের মিছিল। প্রায় ৫ কিলোমিটার পথ অতিক্রম করে ওই মিছিল।

মিছিলে যোগ দেয়ার আগে তৃণমূল কর্মীদের উদ্দেশে টুইটারেও বার্তা দেন তৃণমূল নেত্রী। তিনি টুইট করেন, ‘সাহসের সাথে লড়াই চালিয়ে যাব আমরা। এখনো অত্যন্ত যন্ত্রণার মধ্যে রয়েছি। কিন্তু মানুষের যন্ত্রণা আরো বেশি করে অনুভূত হচ্ছে। পবিত্র এই মাটিরক্ষার লড়াইয়েও কম যন্ত্রণা পোহাতে হয়নি আমাদের। আগামী দিনে আরো যন্ত্রণাসহ্য করতে রাজি; কিন্তু কাপুরুষদের সামনে কখনোই মাথা নোয়াব না।’

মমতা বলেন, ‘জীবনে অনেক আঘাত পেয়েছি, কিন্তু কখনো মাথা নোয়াইনি।’ হাজরার জনসভায় তিনি বলেন, ‘শরীরের যন্ত্রণার থেকে হৃদয়ের যন্ত্রণা অনেক বড়। বাংলাকে ঘিরে চক্রান্ত চলছে। অশুভ শক্তির বিনাশ চাই। আমার উপর ভরসা রাখুন। হুইল চেয়ারে বসেই ভাঙা পায়ে ঘুরব।

তিনি আরো বলেন, ‘ভাঙা পা নিয়ে বাংলায় ঘুরে দাঁড়াবো। স্বৈরাচারীদের হাত থেকে গণতন্ত্রকে রক্ষা করাই আমার কাজ। তাই আমি বাইরে বেড়িয়েছি। নিহত বাঘের থেকে আহত বাঘ বেশি ভয়ংকর।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh