মোদির ভিসা বাতিল চান মমতা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের তীব্র সমালোচনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলাদেশ সফর করে নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের নির্বাচনে ভোটারদের প্রভাবিত করার অভিযোগে তার ভিসা বাতিল চেয়েছেন মমতা। 

শনিবার (২৭ মার্চ) রাজ্যের খড়গপুরে নির্বাচনি প্রচারণায় অংশ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এসব কথা বলেন।

তিনি বলেন, এখানে নির্বাচন চলছে। আর তিনি (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) বাংলাদেশে গেছেন এবং বাংলার বিষয়ে বক্তৃতা করছেন। এটি পুরোপুরি নির্বাচনি আচরণবিধির লঙ্ঘন। ২০১৯ সালে লোকসভার নির্বাচনে আমাদের সমাবেশে বাংলাদেশি একজন অভিনেতা অংশ নিয়েছিলেন। বিজেপি সেই সময় বাংলাদেশ সরকারের সঙ্গে কথা বলে তার ভিসা বাতিল করে। এখানে যখন ভোট চলছে, তখন আপনি (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) জনগণের একাংশের ভোট চাইতে বাংলাদেশে গেছেন। তাহলে কেন আপনার ভিসা বাতিল করা হবে না? আমরা নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করব।

এসময় মতুয়া সম্প্রদায়ের আধ্যাত্মিক গুরু হরিচাঁদ ঠাকুরের জন্মস্থান বাংলাদেশের ওড়াকান্দিতে একটি মন্দিরে নরেন্দ্র মোদির পূজার কথা উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

হিন্দু মতুয়া সম্প্রদায়ের শত শত মানুষ ওড়াকান্দিতে বসবাস করেন। এই সম্প্রদায়ের তিন কোটির বেশি মানুষের আবাস পশ্চিমবঙ্গ; এবারের নির্বাচনে গুরুত্বপূর্ণ ক্রীড়নক হতে পারেন তারা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওড়াকান্দি সফরকে রাজনৈতিক বিষয় হিসেবে দেখছেন অনেকেই। ভারত থেকে ওড়াকান্দি সফর সহজ করার প্রতিশ্রুতি দিয়েছেন নরেন্দ্র মোদি। ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের জন্য একটি বালিকা এবং একটি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করারও ঘোষণা দেন তিনি। 

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘অনেক সময় তারা বলেন, মমতা বাংলাদেশ থেকে লোকজন আনছেন এবং অনুপ্রবেশ করাচ্ছেন। কিন্তু এখন তিনি (নরেন্দ্র মোদি) ভোটের মার্কেটিং করার জন্য বাংলাদেশে গেছেন।’

পশ্চিমবঙ্গের আট দফার নির্বাচনের প্রথম দফার ভোট শনিবার সকালে শুরু হয়েছে। আগামী ২ মে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোট গণনা হবে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh