নন্দীগ্রামে বহিরাগত গুন্ডারা হুমকি দিচ্ছে: মমতা

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফা ভোট আগামীকাল বৃহস্পতিবার (১ এপ্রিল)। আর নন্দীগ্রাম আসন থেকে লড়ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

আর ভোটের ঠিক আগের দিন আজ বুধবার (৩১ মার্চ) ফের সুর চড়ালেন তৃণমূল সুপ্রিমো মমতা। নন্দীগ্রামের বিভিন্ন জায়গায় বহিরাগত গুন্ডারা ঢুকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ তার। 

ইতিমধ্যেই বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছেন মমতা। নন্দীগ্রামে অবাধ ও সুষ্ঠু ভোট করতে কমিশনকে তৎপর হতে আহ্বান জানান তিনি।

মমতা বলেন, বহিরাগতরা নন্দীগ্রামে ঢুকছে। নন্দীগ্রামের বিভিন্ন এলাকায় হুমকি দিচ্ছে বহিরাগত গুন্ডারা। গোকুলনগর, বয়াল থেকে অভিযোগ এসেছে। নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি। কমিশনের ব্যবস্থা নেয়া উচিত। নন্দীগ্রামে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হোক। 

এবারের বিধানসভা নির্বাচনে গোটা রাজ্যের মধ্যে সর্বাধিক চর্চিত কেন্দ্রটির নাম নন্দীগ্রাম। এই কেন্দ্র থেকে মমতার বিরুদ্ধে লড়ছেন বিজেপির বাজি ভূমিপুত্র শুভেন্দু অধিকারী। সংযুক্ত মোর্চার হয়ে নন্দীগ্রাম থেকে ভোটে লড়ছেন মীনাক্ষী মুখোপাধ্যায়।

নন্দীগ্রামে অবাধ নির্বাচন করতে চেষ্টায় কোনো ত্রুটি নেই কমিশনেরও। জায়গায়-জায়গায় চলছে নাকা চেকিং, ভিডিওগ্রাফি, হেলিকপ্টারেও গোটা নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রসহ পার্শ্ববর্তী এলাকাতেও নজরদারি চালানো হচ্ছে। নন্দীগ্রামে ঢোকার মুখে চলছে নাকা চেকিং। ১৪৪ ধারা জারি করে বৃহস্পতিবার নন্দীগ্রামে অবাধ ভোট করতে তৎপরতা তুঙ্গে কমিশনের।

নন্দীগ্রামের সবকটি বুথকেই স্পর্শকাতর বলে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। জানা গেছে, ভোটের দিন নন্দীগ্রাম বিধানসভার ৩৫৫টি বুথে ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। ভোটের দিন শুধু নন্দীগ্রামে থাকবেন প্রায় ২ হাজার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। এছাড়াও থাকবেন রাজ্য পুলিশের কর্মীরাও। মাইক্রো অবজার্ভাররা নিয়মিত বুথে-বুথে নজরদারি চালাবেন। হাইভোল্টেজ এই কেন্দ্রে অবাধ ও শান্তিপূর্ণ ভোট পরিচালনার লক্ষ্যে চেষ্টায় কমতি নেই কমিশনের।

এই আবহেও নন্দীগ্রামে ভোটের ঠিক আগের দিন সেখানকার আইনশৃঙ্খলার পরিস্থিতি নিয়ে সরব তৃণমূল সুপ্রিমো। নন্দীগ্রামের বিভিন্ন এলাকায় বহিরাগতরা ঢুকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ তুললেন মমতা। -কলকাতা২৪/৭

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //