গুজরাটে কোভিড হাসপাতালে আগুনে ১৮ রোগীর মৃত্যু

রোগীদের অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ছবি : টুইটার

রোগীদের অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ছবি : টুইটার

ভারতের গুজরাট রাজ্যের ভরুচে একটি কোভিড হাসপাতালে আগুন লেগে অন্তত ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার (৩০ এপ্রিল) রাত ১টা নাগাদ আগুন লাগে ওই হাসপাতালে। 

ভরুচের পুলিশ সুপার জানিয়েছেন রাজেন্দ্রসিন চুরাসামা বলেছেন, আগুন ও ছড়িয়ে পড়া ধোঁয়ায় মৃত্যু হয়েছে ওই রোগীদের।

ভারুচের প্যাটেল ওয়েলফেয়ার হাসপাতালে চিকিৎসারত ছিলেন ৭০ জন কোভিড রোগী। আমেদাবাদ থেকে ১৯০ কিলোমিটার দূরে অবস্থিত এই কোভিড হাসপাতালটি ট্রাস্ট চালিত। কীভাবে লাগল এই আগুন, সেই বিষয়ে এখনও বিশেষ কিছু জানা যায়নি। 

আগুন লাগার সময় চারতলা ওই হাসপাতালে মোট রোগীর মধ্যে ২৪ জন রোগী ছিলেন আইসিইউতে। আগুন লাগার পর ওই এলাকার স্থানীয়রা ও দমকলকর্মীরা মিলে বাকিদের উদ্ধার করে নিকটবর্তী একটি হাসপাতালে নিয়ে যান।

রাত ১টা নাগাদ হাসপাতালের এক তলায় আগুন লাগে তারপর ছড়িয়ে পড়ে সেই আগুন। ঘণ্টাখানেকের মধ্যেই দমকলবাহিনী আগুন নিয়ন্ত্রণে এনেছে। 

ওই পুলিশ সুপার বলেন, সকাল সাড়ে ৬টার দিকে জানা যায়- ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে আগুন লাগার সময়ই। বাকি ৬ জনের মৃত্যু ওই হাসপাতালেই হয়েছে না অন্য হাসপাতালে স্থানান্তরিত করার সময় হয়েছে, তা স্পষ্ট নয়। 

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে পুলিশ জানিয়েছে, আগুন নিয়ন্ত্রণে আসার পর ভেতরে প্রবেশ করে দেখা গেছে- দুর্ঘটনার পর রোগীদের সেখান থেকে সরিয়ে নিতে চিকিৎসক-নার্স ও তাদের স্বজনরা আপ্রাণ চেষ্টা করেছেন। গুরুতর অসুস্থ কয়েকজন রোগীকে বেড থেকে স্ট্রেচারে তোলার পরও বের করে আনার সুযোগ পাননি। স্ট্রেচারের সঙ্গে তাদের দগ্ধ দেহের অংশ লেপ্টে গেছে। - আনন্দবাজার পত্রিকা

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh