পুরনো টুইটে বিজেপির পরাজয়ের কথা তুলে আনলেন প্রশান্ত কিশোর

প্রশান্ত কিশোর

প্রশান্ত কিশোর

২১ ডিসেম্বর ২০২০। ভোটকুশলী প্রশান্ত কিশোর টুইট করেছিলেন, বাংলায় ভোটবাক্সে দুই সংখ্যাও পেরোবে না বিজেপি। তার কথা মনে রাখতে বলেছিলেন।

২ মে, ২০২১। দুপুর ৩টে পর্যন্ত ৮১টি আসনে এগিয়ে বিজেপি। তৃণমূল এগিয়ে ২০৮টি আসনে। তাতে নিজেই নিজের ভবিষ্যদ্বাণীর কথা মনে করিয়ে দিলেন ভোটকুশলী। 

রবিবার নিজের টুইটার হ্যান্ডলে চার মাস আগের সেই টুইটই একেবারে উপরে তুলে এনেছেন তিনি।

বিহারে নীতীশ কুমার বিজেপির সাথে হাত মেলানোর পরেই তার সাথে রাজনৈতিক সম্পর্ক ছিন্ন করেন প্রশান্ত। তার পর ২০২১-এ বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূলকে জেতানোর ভার হাতে তুলে নেন তিনি। 

অতীতে নরেন্দ্র মোদির সাথে কাজ করলেও, মমতার সাথে হাত মেলানোয় প্রশান্তর উপর চটে যায় বিজেপি। কিন্তু প্রশান্তের সাফ বক্তব্য ছিলো, বিজেপির বিভাজনের রাজনীতির বিরুদ্ধেই তার লড়াই।

এর পর বাংলার নির্বাচন ঘিরে উত্তাপ যখন বাড়ছে, সেই সময় ডিসেম্বরে টুইটারে প্রশান্ত লেখেন, যতই সংবাদমাধ্যম পাশে থাক, যতই হাওয়া গরম করা হোক, বাস্তবে দুই সংখ্যা পেরোতেও বেগ পেতে হবে বিজেপিকে। 

তিনি আরো লেখেন, আমার টুইট মনে রাখবেন। বিজেপি এর চেয়ে ভালো ফল করলে, নেটমাধ্যমও ছেড়ে দেব আমি। 

রবিবার ভোটবাক্সে তৃণমূলের জয় যখন এক রকম নিশ্চিত এবং বিজেপি দুই সংখ্যাতেই আটকে, পুরনো সেই টুইটই ফিরিয়ে আনলেন প্রশান্ত। বোঝাতে চাইলেন, তার কথাই অক্ষরে অক্ষরে ফলে গেছে।

এত দিন ওই ভবিষ্যদ্বাণী নিয়ে প্রশান্তকে কম বিদ্রূপ করেননি বিজেপি নেতৃত্ব। এমন ভবিষ্যদ্বাণী করলে অবিলম্বে তাকে রাজনীতি ছেড়ে অন্য পেশা খুঁজতে হবে বলে কটাক্ষও করেন তারা। তবে রবিবার ভোটের ফলাফল প্রকাশ হওয়ার পর বিজেপির তরফে এ নিয়ে কোনো মন্তব্য করা হয়নি।-সূত্র: আনন্দবাজার পত্রিকা

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh