করোনা সংক্রমণ ঠেকাতে বিহারে লকডাউন ঘোষণা

মাত্রা ছাড়িয়েছে করোনার দ্বিতীয় সংক্রমণ। বাড়ছে মৃত্যু মিছিল। এর মধ্যেই করোনার সংক্রমণ কমাতে করতে আগামী (১৫ মে) পর্যন্ত লকডাউন ঘোষণা করেছে বিহার সরকার। মঙ্গলবার (৪ মে) এক টুইট বার্তায় এ সিদ্ধান্তের কথা জানান মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

টুইট বার্তায় তিনি জানান, প্রশাসনিক কর্মকর্তা সঙ্গে বিস্তারিত আলোচনা করে আগামী ১৫ মে পর্যন্ত লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। রাজ্যের বিপর্যয় মোকাবেলা করতে দফতরের পক্ষ থেকে লকডাউনের বিস্তারিত গাইডলাইন প্রকাশ করা হবে বলেও জানান মুখ্যমন্ত্রী।

এদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিহারে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪০৭ জন। মৃত্যু হয়েছে ৮২ জনের। বিহারে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৯ হাজার। মৃত্যু হয়েছে মোট ২৮০০ বেশি রোগীর।

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে নাজেহাল অবস্থা। দৈনিক সংক্রমণ খানিকটা স্বস্তি দিলেও মৃত্যুর সংখ্যা ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৭ হাজার ২৯ জন। একদিনে দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৪৪৯ জন। গত ২৪ ঘণ্টায় ভাইরাসকে হারিয়ে জয়ী হয়েছেন ৩ লাখ ২০ হাজার ২৮৯ জন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh