তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মমতা

রাজভবনে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যে দিয়ে তৃতীয়বারের মতো ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা আবহে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যে দিয়ে শপথ নেন তিনি।

আজ বুধবার (৫ মে) স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিটে মমতাকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনখড়। 

মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করেই মমতা জানালেন, তার প্রথম কাজ হবে রাজ্যের করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলা করা। শপথ নেয়ার পরে নবান্নে গিয়ে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক করবেন তিনি।

শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, শতাব্দী রায়, সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, সুদীব বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সি, দেব, প্রশান্ত কিশোরসহ অনেকে। আরো উপস্থিত রয়েছেন কংগ্রেস নেতা প্রদীপ ভট্টচার্য।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, স্থানীয় সময় সকাল সোয়া ১০টার দিকে মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে কলকাতায় নিজের কালীঘাটের বাড়ি থেকে বের হন মমতা। বরাবরের মতো এসময় তিনি সাদা শাড়ি ও হাওয়াই চপল পরে ছিলেন। পরে সাড়ে ১০টার দিকে তিনি রাজভবনে পৌঁছে যান। সেখানেই মমতাকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনখড়।

গত ২৭ মার্চ থেকে ২৯ এপ্রিল পর্যন্ত মোট আট দফায় পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২৯৪টি আসনের মধ্যে তৃণমূল জয়ী হয়েছে ২১৩টি আসনে। বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //