পশ্চিমবঙ্গে করোনায় মৃত্যুর রেকর্ড

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ১৪৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। একইসঙ্গে নতুন করে আক্রান্তের সংখ্যা ফের ১৯ হাজারের গণ্ডি পার করেছে। গত কয়েক দিন ধরে সংক্রমণ বাড়তে থাকায় এর মোট হার দাঁড়িয়েছে ৯.৯১ শতাংশ; যা এখন পর্যন্ত সর্বোচ্চ।

আজ রবিবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতর জানিয়েছে, পশ্চিমবঙ্গে কোভিড আক্রান্ত হয়ে মোট ১৩ হাজার ২৮৪ জন মানুষের মৃত্যু হলো।

নতুন করে উত্তর চব্বিশ পরগনা জেলায় ৪ হাজারের বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন। এ ছাড়া গতদিন পশ্চিমবঙ্গের প্রাদেশিক রাজধানী কলকাতায় আরও প্রায় সাড়ে ৩ হাজার মানুষের দেহে মহামারি এই ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত ১৪৭ জনের মধ্যে ৩৯ জন উত্তর চব্বিশ পরগনার বাসিন্দা। কলকাতায় সংখ্যাটা  ৩৩ জন। এ ছাড়া দক্ষিণ চব্বিশ পরগনায় ১৬, জলপাইগুড়িতে ৮ এবং হাওড়া ও উত্তর দিনাজপুরে ৭ জন করে রোগীর মৃত্যু হয়েছে।

নদিয়া ও মুর্শিদাবাদে ৬ জন করে, দার্জিলিং ও বীরভূমে ৫ জন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এছাড়া বাঁকুড়ায় ৪, হুগলিতে ৩ এবং পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ দিনাজপুর ও পশ্চিম বর্ধমানে ২ জন করে করোনায় আক্রান্ত মানুষ কাল প্রাণ হারিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১৯ হাজার ১১৭ জন। এর মধ্যে উত্তর চব্বিশ পরগনা ৪ হাজার ১১৬, কলকাতায় ৩ হাজার ৪৫১, হুগলিতে ১ হাজার ৩৩৯, হাওড়ায় ১ হাজার ২২২, দক্ষিণ চব্বিশ পরগনায় ১ হাজার ২৩৬ জনের দেহে নতুন করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

এছাড়া নদীয়ায় ৯৯৪, পশ্চিম মেদিনীপুরে ৯০৩, পূর্ব মেদিনীপুরে ৮৪৯, পশ্চিম বর্ধমানে ৬৯৬, পূর্ব বর্ধমানে ৬০৫, বাঁকুড়া ৫৪৪ এবং দার্জিলিংয়ে ৫০৯ জন নতুন করে আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৩৩ হাজার ৪৩০ জন।

গত ২৪ ঘণ্টায় রাজ্যের ৬০ হাজার ১৩৬ জনকে টিকা দেয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। সেই সঙ্গে, ওই একই সময়ের মধ্যে কোভিড পরীক্ষা হয়েছে ৬৪ হাজার ৩২৭টি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh