ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ ৪৩২৯ জনের মৃত্যু

ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ ৪৩২৯ জনের মৃত্যু হয়েছে। ছবি : রয়টার্স

ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ ৪৩২৯ জনের মৃত্যু হয়েছে। ছবি : রয়টার্স

ভারতের করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা কমেনি; বরং তা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে যে সংখ্যক মৃত্যু হয়েছে, তা পুরো মহামারি পর্বে এখনো পর্যন্ত সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৪ হাজার ৩২৯ জনের।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৬৩ হাজার ৫৫৩ জন। এর ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যাও আড়াই কোটি পেরিয়ে গেল। 

আজ মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, করোনা মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২ কোটি ৫২ লাখ ২৮ হাজার ৯৯৬ জনে দাড়িয়েছে। করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২ লাখ ৭৮ হাজার ৭১৯ জনের।

মহারাষ্ট্র, দিল্লি, উত্তরপ্রদেশ, ছত্তিশগড়, গুজরাট, মধ্যপ্রদেশ, বিহার, কেরালার মতো রাজ্যগুলোতে সংক্রমণ কমাতেই নেমেছে দেশের দৈনিক সংক্রমণ। তবে তামিলনাড়ু, কর্নাটক, অন্ধ্রপ্রদেশের সংক্রমণ পরিস্থিতি এখনো লাগামাছাড়া। পশ্চিমবঙ্গেও গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৩ জন।

করোনা সংক্রমণের ছড়িয়ে পরা চরম পর্যায়ে যেতেই লকডাউন ও বিধিনিষেধ আরোপের পথে হাঁটতে থাকে দেশটির অধিকাংশ রাজ্য। তারপর থেকেই কিছুটা হলেও নিয়ন্ত্রণে আসতে শুরু করে দৈনিক সংক্রমণ।

পাশাপাশি টিকাদান কার্যক্রম জোরদার করা হয়েছে। ১ মে থেকে সব প্রাপ্তবয়স্ক নাগরিককে (১৮ বছরের ঊর্ধ্বে) টিকাদানের কর্মসূচি হাতে নিয়েছে ভারত। তবে বিভিন্ন রাজ্যের কর্তৃপক্ষ টিকার সংকটের কথা জানাচ্ছে। তাছাড়া টিকা গ্রহণের হারও কম।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh