পুরনো কেন্দ্র থেকে উপ-নির্বাচনে লড়বেন মমতা

পুরনো কেন্দ্র ভবানীপুর থেকেই উপ-নির্বাচনে লড়তে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। গত এপ্রিলের ভোটে ওই কেন্দ্র থেকে নির্বাচিত তৃণমূল বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় শুক্রবার পদত্যাগ করেছেন।

ভারতীয় গণমাধ্যমের খবর, দলনেত্রীর জন্য নিজের আসন ছেড়ে তৃণমূলের দীর্ঘদিনের নেতা শোভনদেব চট্টোপাধ্যায় আজ শুক্রবার দুপুরে বিধানসভায় গিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের হাতে পদত্যাগপত্র তুলে দেন।

স্পিকারকে পদত্যাগপত্র দেয়ার পর শোভন জানান, দলনেত্রীর জন্যই তিনি আসনটা খালি করছেন। সদ্যসমাপ্ত নির্বাচনে ভবানীপুর থেকে বিজেপির তারকা প্রার্থী রুদ্রনীল ঘোষকে হারিয়েছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়।

এক সময়ের ‘ডানহাত’ শুভেন্দু অধিকারীর কাছে গত নির্বাচনে সামান্য ভোটে নন্দীগ্রামে হেরে যান মমতা বন্দোপাধ্যায়। নিয়মানুযায়ী ৬ মাসের মধ্যে তাকে কোনো আসন থেকে জিতে আসতে হবে। সেই প্রক্রিয়াই শুরু করলেন তৃণমূল কংগ্রেস প্রধান।

ভবানীপুরের বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায় পদত্যাগ করায় এবার নির্বাচন কমিশন উপযুক্ত সময়ে উপ-নির্বাচনের দিন ঘোষণা করবে। এছাড়া নির্বাচনের পর ও ফল ঘোষণার আগে প্রার্থী মারা যাওয়ার কারণে পশ্চিমবঙ্গের আরো দুইটি আসনেও উপ-নির্বাচন হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //