ভারতে বজ্রপাতে তিন রাজ্যে ৬৮ জনের মৃত্যু

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ভারতের উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও রাজস্থানে বজ্রপাতে অন্তত ৬৮ জনের মৃত্যু হয়েছে ও আরো ১৭ জন গুরুতর আহত। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

উত্তরপ্রদেশেই শুধুমাত্র বজ্রাঘাতে ৪১ জনের মৃত্যু হয়েছে। রাজস্থানে ২০ জনের মৃত্যু হয়, এর মধ্যে জয়পুরে একটি ওয়াচটাওয়ারে সেলফি তুলতে গিয়ে ১১ জন প্রাণ হারায়। আর মধ্যপ্রদেশে বাজ পড়ে সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 

প্রধানমন্ত্রী হিন্দিতে টুইট করে লিখেছেন, ‘রাজস্থানের কিছু এলাকায় বজ্রপাতে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। এই ঘটনা খুবই দুঃখজনক। মৃতদের পরিবারকে জানাই গভীর সমবেদনা।’

রাজস্থানে মৃতদের মধ্যে ১১ জন জয়পুর, চারজন কোটা, তিনজন ঢোলপুর, একজন ঝালওয়ার ও একজন বারানের বাসিন্দা। জয়পুরের আমের এলাকায় একটি ওয়াচটাওয়ারে ৪০ মিনিটের মধ্যে পর পর দু’বার বাজ পড়ে ১১ জনের মৃত্যু হয়েছে। তারা সেখানে উঠে সেলফি তুলছিলেন বলে জানা গেছে। আহতদের উদ্ধার করে জয়পুরের সওয়াই মান সিংহ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শোক প্রকাশের পাশাপাশি মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৫ লাখ রুপি করে দেয়ার ঘোষণা দিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। 

উত্তর প্রদেশের বজ্রপাতে মৃত ৪১ জনের মধ্যে প্রয়োগরাজ জেলায়ই ১৪ জনের মৃত্যু হয়েছে। রাজ্যটির মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও শোক প্রকাশের পাশাপাশি মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৫ লাখ রুপি করে দেয়ার ঘোষণা দিয়েছেন। - আনন্দবাজার পত্রিকা ও এনডিটিভি  


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh