এএসপি যখন পেয়ারা বিক্রেতা

মুর্শিদাবাদ জেলার অতিরিক্ত পুলিশ সুপার তন্ময় সরকার।

মুর্শিদাবাদ জেলার অতিরিক্ত পুলিশ সুপার তন্ময় সরকার।

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার অতিরিক্ত পুলিশ সুপার তন্ময় সরকার। মুর্শিদাবাদের ব্যস্ততম বহরমপুর শহরে শনিবার সকালে বাজার করতে এসেছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার। তখন তাকে এক পেয়ারা বিক্রেতা বলেন, ‘দাদা আমার পেয়ারার ভ্যানটি একটু দেখবেন। আমি খেয়ে এখনই চলে আসব।’

আনন্দবাজার পত্রিকার খবরে জানানো হয়, বাজার করতে গিয়ে উদ্ভূত এক পরিস্থিতির মধ্যে পেয়ারা বিক্রি করতে হয়েছে তাকে। তার এই ছবি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

দোকানদার যদিও বুঝতে পারেননি তন্ময় সরকার জেলার এএসপি। তবে পেয়ারা বিক্রেতার আবেদনে সাড়া দেন পুলিশ সুপার। তিনি ভ্যানের দিকে শুধু নজরই রাখেননি, বিক্রিও শুরু করেছেন। খদ্দেররা যাতে ফিরে না যান, তাই নিজের হাতে তুলে নিয়েছেন দাঁড়িপাল্লাও।

প্রতক্ষ্যদর্শীরা বলছেন, প্রায় কুড়ি মিনিট এভাবে দাঁড়িপাল্লায় মেপে পেয়ারা বিক্রি করতে দেখা গিয়েছে তাকে। পুরো ঘটনায় অবাক সেই বিক্রেতা। তিনি তো জানতেন না যে কার কাছে ভ্যান দেখার ভার দিয়ে তিনি খেতে গেছেন। পরে জানতে পেরে বিব্রত বোধ করেন।

পেয়ারা বিক্রেতা বলেন, ‘আমি প্রতিদিন এই এলাকায় পেয়ারা বিক্রি করি। শনিবার সকালেও দোকান খুলে বসেছিলাম। আমি না চিনেই তাকে ভ্যানটি দেখতে বলি। আমি তখন জানতাম না উনি এত বড় একজন পুলিশ অফিসার। উনি যে নিঃশব্দে আমার দাবি মেনে নেবেন, ভাবতেই পারিনি। তবে আমি খুশি উনি এভাবে আমার ভ্যান থেকে পেয়ারা বিক্রি করায়।’

বিক্রেতা ফিরে আসার পর নিজের খেয়ালে হিসাব বুঝিয়ে দিয়ে চলে গিয়েছিলেন তন্ময়। পরে দেখতে পান তার ভিডিও আর ছবি ভাইরাল হয়েছে।

তন্ময় জানান, এমনটা এবার প্রথম নয়, মাঝেমধ্যেই এভাবে আত্মপরিচয় গোপন রেখে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ান তিনি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //