আফগান সীমান্তে আত্মঘাতী বোমা হামলাকারী মোতায়েন

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

আফগানিস্তান সীমান্তে আত্মঘাতী বোমারুদের একটি বিশেষ ব্যাটালিয়ন মোতায়েন করেছে তালেবান। তাদেরকে দেশটির বাদাখশান প্রদেশে মোতায়েন করা হবে। শনিবার (২ অক্টোবর) স্থানীয় সংবাদমাধ্যম খামা প্রেসের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই।

খামা প্রেস বলছে, বাদাখশান প্রদেশের ডেপুটি গভর্নর মোল্লা নিসার আহমাদ আহমাদি গণমাধ্যমকে আত্মঘাতী ওই বোমারু ব্যাটালিয়ন তৈরির কথা জানিয়েছেন। এই ব্যাটালিয়নের সদস্যদের আফগানিস্তানের প্রতিবেশি চীন ও তাজিকিস্তান সীমান্তে এবং দেশটির উত্তরপশ্চিমাঞ্চলের বাদাখশান প্রদেশে মোতায়েন করা হবে বলে জানিয়েছেন তিনি।

আহমাদি বলেছেন, ব্যাটালিয়নের নাম লস্কর-ই-মানসুরি (মানসুর আর্মি) এবং দেশের সীমানায় তাদের মোতায়েন করা হবে। আগের আফগান সরকারের নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালানো তালেবানের যোদ্ধাদের মতোই হবেই এই আত্মঘাতী বোমারু ব্যাটালিয়ন।

খামা প্রেসের তথ্য অনুযায়ী, আহমাদি বলেছেন, এই ব্যাটালিয়ন ছাড়া যুক্তরাষ্ট্রের পরাজয় সম্ভব হতো না। এই সাহসী মানুষরা কোমরে বিস্ফোরক কোট পরতেন এবং আফগানিস্তানে মার্কিন ঘাঁটিতে বিস্ফোরণ ঘটাতেন। তারা এমন মানুষ যাদের আসলেই কোনও ভয় নেই; যারা আল্লাহর জন্য নিজেদের উৎসর্গ করেন। 

আফগান এই সংবাদমাধ্যম বলছে, লস্কর-ই-মানসুরির পাশাপাশি কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে মোতায়েনকৃত সবচেয়ে সুসজ্জিত এবং আধুনিক সামরিক গোষ্ঠী হিসেবে পরিচিত বদরি-৩১৩’র সদস্যদেরও মোতায়েন করা হবে। তালেবানের সব আত্মঘাতী বোমা হামলাকারীদের নিয়ে বদরি-৩১৩ ব্যাটালিয়ন গঠন করা হয়েছে বলে জানিয়েছে খামা প্রেস।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //