ভবানীপুর উপনির্বাচনে রেকর্ড ভোটে জয়ী মমতা

ভারতের পশ্চিমবঙ্গের ভবানীপুর উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ৫৮ হাজার ৮৩২ ভোটে জয়ী হয়েছেন।

স্থানীয় সময় আজ রবিবার (৩ অক্টোবর) সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হয়। ২১ রাউন্ড গণনা শেষে তৃণমূল প্রার্থী পেয়েছেন ৮৪ হাজার ৩৮৯ ভোট; বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল ২৬ হাজার ৩২০ ভোট ও সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস ৪ হাজার ২০১ ভোট পেয়েছেন।

মে মাসে বিধানসভা নির্বাচনে জিতে মমতার দল রাজ্যে ক্ষমতায় এলেও তিনি নিজে বিধায়ক হিসেবে নির্বাচিত হননি। দল বিপুল ভোটে জয়লাভ করার পর ৫ মে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন তৃণমূলনেত্রী। তবে শপথের মেয়াদ ৪ নভেম্বর শেষ হচ্ছিল মমতার। তার আগেই উপনির্বাচনের দিন ঘোষণা করে নির্বাচন কমিশন। নিজের পুরানো কেন্দ্র ভবানীপুরেই প্রার্থী হন মমতা।

ভবানীপুরে মমতা কত ভোটে জিতবেন সে দিকেই নজর ছিল গোটা দেশের। মোট ২১ রাউন্ড ভোটগণনা হয়। প্রথম থেকেই প্রায় প্রতি রাউন্ডে ভোটের ব্যবধান বাড়িয়েছেন মমতা। 

ভবানীপুর বিধানসভা আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় গত বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর)। উপনির্বাচনে ভোট পড়েছে ৫৭ শতাংশের সামান্য বেশি। গত ২৬ এপ্রিলের বিধানসভা ভোটে এই কেন্দ্রে ভোট পড়েছিল প্রায় ৬২ শতাংশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //