কাশ্মীরে গোলাগুলিতে ২ ভারতীয় সেনা নিহত

ভারতশাসিত কাশ্মীরে দেশটির সেনাবাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন। নিহতদের একজন সেনা কর্মকর্তা এবং অন্যজন সৈনিক। 

কাশ্মীরের পুঞ্চ জেলায় বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে অভিযান চালানোর সময় বিচ্ছিন্নতাবাদীদের সাথে গোলাগুলিতে তারা নিহত হন।

শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। এর আগে বৃহস্পতিবার রাতে বিচ্ছিন্নতাবাদীদের সাথে সংঘর্ষে আরো দুইজন আহত হয়েছেন বলে বিবৃতি দিয়ে জানিয়েছিল ভারতীয় সেনাবাহিনী। তবে শুক্রবার সকালে তাদের নিহত হওয়ার খবর জানানো হয়।

এর আগে গত সোমবার কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের সাথে গোলাগুলিতে ভারতীয় সেনাবাহিনীর পাঁচ সদস্য নিহত হয়েছিলেন। নিহতদের একজন সেনা কর্মকর্তা (জুনিয়র কমিশন্ড অফিসার) এবং বাকি চারজন সেনা সদস্য। এই ঘটনার চারদিনের মাথায় আরো দুই ভারতীয় সেনার নিহত হওয়ার খবর সামনে এলো।

ভারতীয় সেনা সূত্র সংবাদমাধ্যম ডয়চে ভেলেকে জানিয়েছে, বিচ্ছিন্নতাবাদীরা সুবিধাজনক অবস্থানে আছে। পাহাড়ের ওপর থেকে তারা সেনাবাহিনীর ওপর আক্রমণ চালাচ্ছে। এছাড়াও তারা জঙ্গলকে আশ্রয় হিসেবে ব্যবহার করছে বলে দাবি ভারতীয় সেনাবাহিনীর।

গত পাঁচদিন ধরে লাগাতার ওই অঞ্চলে বিচ্ছিন্নতাবাদীদের সাথে সেনাবাহিনীর লড়াই চলছে। বৃহস্পতিবার রাতে একসময় মুখোমুখি হয়ে যায় দুই পক্ষ। শুরু হয় গুলির লড়াই। তখনই ভারতীয় সেনাবাহিনীর এক কর্মকর্তা ও এক জওয়ান গুলিবিদ্ধ হয় বলে জানা গেছে। পরে শুক্রবার সকালে তাদের নিহত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়।

এদিকে সংঘর্ষের কারণে জম্মু-পুঞ্চ-রাজৌরি মহাসড়ক বন্ধ করে দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ। সূত্র: এনডিটিভি, ডয়চে ভেলে

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //