মোদির সফরের দিনই জম্মুতে ফের বিস্ফোরণ

বিশেষ মর্যাদা কেড়ে নেওয়ার পর দুই বছরেরও বেশি সময় পর প্রথমবারের মতো ভারতশাসিত জম্মু ও কাশ্মীর সফরে গেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জাতীয় পঞ্চায়েতিরাজ দিবস উপলক্ষে আজ রবিবার (২৪ এপ্রিল) জম্মুর সাম্বা জেলার পাল্লি পঞ্চায়েত সভা করার কথা প্রধানমন্ত্রীর।

তবে তার আগে আজ সকালে বিস্ফোরণ হয়েছে জম্মুর লালিয়ানা গ্রামে। যা প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে ১২ কিলোমিটার দূরে। বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছায়। 

কী ধরনের বিস্ফোরণ তা খতিয়ে দেখার পর পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে উল্কাপাতের কারণে এমন ঘটনা ঘটেছে। বজ্রপাতের কারণেও এমনটা হতে পারে। তবে এই ঘটনার সাথে এখনো পর্যন্ত বিচ্ছিন্নতাবাদীদের কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি বলে দাবি করেছে পুলিশ।

প্রধানমন্ত্রীর সফরের আগেই গত শুক্রবার (২২ এপ্রিল) জম্মুর সুঞ্জওয়ায় সিআইএসএফের বাসে হামলা চালায় বিচ্ছিন্নতাবাদীরা। বাস লক্ষ্য করে গ্রেনেড, গুলি চালায় তারা। এই ঘটনায় এক সিআইএসএফ জওয়ানের মৃত্যু হয়। 

প্রধানমন্ত্রীর সফরের আগেই জম্মুতে জঙ্গি হামলার পর নিরাপত্তার কড়াকড়ি বাড়ানো হয়েছিল। কিন্তু তারপরেও প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে কয়েক কিলোমিটার দূরে বিস্ফোরণের ঘটনা নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। -আনন্দবাজার পত্রিকা

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //