করাচি বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণে তিন চীনা নাগরিকসহ নিহত ৪

পাকিস্তানে করাচি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে গাড়ি বিস্ফোরণে তিন চীনা নাগরিকসহ ৪ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো কয়েকজন।

আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) স্থানীয় সময় দুপুর ১টা ৫২ মিনিটে এ বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, করাচি বিশ্ববিদ্যালয়ে কনফুসিয়াস ইনস্টিটিউট নামে একটি চীনা ভাষা শিক্ষাকেন্দ্রের কাছে গাড়িটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের পরপরই নিরাপত্তা ও উদ্ধারকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান এবং জায়গাটিকে ঘিরে রাখেন।

নিহত চীনা নাগরিকরা হলেন কনফুসিয়াস ইনস্টিটিউটের পরিচালক হুয়াং গুইপিং, ডিং মুপেং, চেন সাই। তাদের সঙ্গে পাকিস্তানি গাড়িচালক খালিদও প্রাণ হারিয়েছেন।

পুলিশ জানিয়েছে, গাড়িটিতে সাত থেকে আটজন আরোহী ছিলেন, তবে নিহতের সঠিক সংখ্যা এখনো নির্ধারণ করা হয়নি।

আহতদের মধ্যে দুজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন চীনা নাগরিক ওয়াং ইউকিং এবং হামিদ নামে এক প্রহরী। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার থেকে এই বিস্ফোরণ ঘটেছে। তবে পুলিশ বলেছে, বিস্ফোরণটি আত্মঘাতী হামলা হতে পারে।

পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পূর্ব মুকাদ্দাস হায়দার বলেছেন, বিস্ফোরণের প্রকৃতি নির্ধারণে কাজ করছে বোম্ব ডিসপোজাল স্কোয়াড। তবে এটি চীনা নাগরিকদের লক্ষ্য করে সন্ত্রাসী হামলা হতে পারে বলে ধারণা করছেন তিনি।

করাচি পুলিশের প্রধান গোলাম নবী মেমন বলেছেন, প্রাথমিক তদন্তে বলা হয়েছে, বোরকা পরা এক নারী আত্মঘাতী বিস্ফোরণে জড়িত থাকতে পারেন।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //