ভারতে অনাবাসিক ভবনে আগুন, মৃত ২৬

ভারতে দিল্লির মুন্ডকায় একটি অফিস ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৬ জন প্রাণ হারিয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

দিল্লি পুলিশের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে জানায়, গতকাল শুক্রবার (১৩ মে) রাত ১০টার দিকে এ আগন লাগার ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, আগুন লাগার পর স্থানীয় পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে অফিস ভবনের জানালা ভেঙে ভেতরে আটকে পড়াদের উদ্ধার করে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে হাজির হয় দমকলের মোট ২৪টি বাহিনী। ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক চিকিৎসা সহায়তা দিতে একটি অ্যাম্বুলেন্সও ঘটনাস্থলে পৌঁছায়।

প্রাথমিক তদন্তে জানা গেছে, তিন তলা ভবনটি একাধিক বেসরকারি সংস্থার অফিস স্পেস হিসেবে ব্যবহৃত হতো। ভবনটির প্রথম তলায় আগুন ছড়িয়ে পড়ে, সেখানে সিসিটিভি ক্যামেরা এবং রাউটার প্রস্তুতকারক একটি কোম্পানির অফিস ছিল। ওই কোম্পানির মালিককে আটক করেছে পুলিশ।

এ ঘটনার পর ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ টুইট করেন, দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আমি ব্যথিত। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতদের দ্রুত সুস্থতা কামনা করি।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইট করেন, ‘আমি সব সময় কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ রাখছি। আমাদের সাহসী ফায়ারম্যানরা আগুন নিয়ন্ত্রণে এবং আটকে পড়াদের জীবন বাঁচানোর জন্য যথাসাধ্য চেষ্টা করছেন।’

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //