তৃণমূলে ফিরলেন অর্জুন সিং

পশ্চিমবঙ্গের আলোচিত-সমালোচিত নেতা অর্জুন সিং সঙ্গ ছেড়েছেন বিজেপির। ফিরেছেন তার পুরনো দল তৃণমূল কংগ্রেসে। আজ রবিবার (২২ মে) ক্যামাক স্ট্রিটের তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসে গিয়ে ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং তুলে নেন তৃণমূলের পতাকা।

এক প্রতিক্রিয়ায় অর্জুন সাংবাদিকদের বলেন, ‘ভুল বোঝাবুঝির জন্য মাঝে বিজেপিতে যোগ দিয়েছিলাম। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে এখন বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলাম। যে ঘরের ছেলে ছিলাম, সেই ঘরে ফিরে এসেছি।’

২০১৯ সালের নির্বাচনে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের মনোনয়ন না পেয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন অর্জুন। এরপর বিজেপির টিকিটে ব্যারাকপুরের সাংসদ নির্বাচিত হন।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপির সরকার গঠনের স্বপ্ন ব্যর্থ হয়। তখন দলীয় কোন্দলে কোনঠাসা হয়ে পড়েন অর্জুন। বিজেপির কেন্দ্রীয় নেতারা যখন আস্থা হারাচ্ছিলেন, ঠিক তখনই সরকার বিরোধী নানা বক্তব্য দিয়ে দূরত্ব আরো বাড়িয়ে নেন অর্জুন।

সম্প্রতি পাটজাত দ্রব্যের দাম বাড়া নিয়ে বিজেপি সরকারের সমালোচনা করেন তিনি। তাতেই ইঙ্গিত মিলেছিল অর্জুনের পক্ষ বদলের।

জল্পনাকে সত্য করে বিজেপি ত্যাগের পরপরই তৃণমূলে যোগ দেন অর্জুন সিং। সকাল থেকেই ব্যারাকপুরে দেখা যায় ‘ওয়েলকাম টু অর্জুন সিং’ ফেস্টুন।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করে লেখেন, ‘অর্জুন সিংকে স্বাগত জানাচ্ছি । তিনি বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন এবং আজ তিনি তৃণমূল পরিবারে যোগদান করলেন। গোটা দেশজুড়ে মানুষ ভুগছে। তাদের আমাদের প্রয়োজন। লড়াই জারি থাকুক।’

রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘প্রথম দিন থেকেই তৃণমূলে ছিলেন অর্জুন সিং।’

অর্জুন সিংয়ের তৃণমূলের ফেরার এ অনুষ্ঠানে অভিষেক বন্দ্যোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন জ্যোতিপ্রিয় মল্লিক, রাজ চক্রবর্তী, কাঞ্চন মল্লিকসহ তৃণমূল কংগ্রেসের কেন্দ্রীয় ও রাজ্য নেতারা।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //