৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরেও ফের রাহুলকে তলব

ন্যাশনাল হেরাল্ড মামলায় ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে দফায় দফায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেও খুশি নয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আজ মঙ্গলবার (১৪ জুন) তাকে ফের জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

গতকাল সোমবার (১৩ জুন) সকাল সোয়া ১১টা নাগাদ দিল্লির মোতিলাল নেহরু মার্গ দিয়ে প্রিয়াঙ্কা গান্ধী বঢরা, পি চিদম্বরমসহ কংগ্রেস নেতা-কর্মীদের সাথে নিয়ে মিছিল করে ইডি দফতরে গিয়েছিলেন রাহুল। 

প্রথম দফায় তাকে প্রায় তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর ৮০ মিনিটের বিরতির পর ফের শুরু হয় জবানবন্দি গ্রহণের পালা। বিরতির সময় ইডি দপ্তর থেকে বেরিয়ে স্যার গঙ্গারাম হাসপাতালে চিকিৎসাধীন সোনিয়া গান্ধীকে দেখে আসেন রাহুল। ফিরে আসার পর রাত প্রায় ১০টা পর্যন্ত ইডির দফতরে ছিলেন তিনি।

ন্যাশনাল হেরাল্ড মামলায় কংগ্রেস নেতা রাহুল ইডির তলবের প্রতিবাদে সোমবার দিল্লিতে বিক্ষোভ দেখান কংগ্রেস নেতা-কর্মীরা। সে সময় দিল্লি পুলিশের হামলায় পি চিদম্বরম ও প্রমোদ তিওয়ারি আহত হন। দুইজনেরই বুকের পাঁজরে চিড় ধরেছে বলে কংগ্রেসের তরফে দাবি করা হয়েছে। 

দিল্লি পুলিশ জানিয়েছে, বিক্ষোভ দেখানোর অভিযোগে গতকাল ২৬ জন এমপি ও পাঁচ বিধায়কসহ মোট ৪৫৯ জনকে আটক করা হয়। -আনন্দবাজার পত্রিকা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //