পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে, নিহত ১৯

পাকিস্তানে প্রবল বৃষ্টিতে একটি যাত্রীবাহী বাস পাহাড়ের রাস্তা থেকে পিছলে গভীর খাদে পড়ে গেছে। এতে  কমপক্ষে ১৯ জন নিহত ও ১২ জন আহত হয়েছেন। 

আজ রবিবার (৩ জুলাই) সকালে দেশটির বেলুচিস্তান প্রদেশের জোব জেলায় এ দুর্ঘটনা ঘটে।

আজ রবিবার দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আরব নিউজ।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ওই যাত্রীবাহী বাসে ৩০ জনের বেশি যাত্রী ছিলেন। বাসটি রাজধানী ইসলামাবাদ থেকে কোয়েটারের দিকে যাচ্ছিল। পথিমধ্যে বাসটি খাদে পড়ে গেলে হতাহতের এই ঘটনা ঘটে।

বেলুচিস্তান প্রদেশের শিরানি জেলার সহকারী প্রশাসক মাহতাব শাহ বলেন, বাসটিতে প্রায় ৩৫ জন যাত্রী ছিলেন। ধনা সার নামক একটি জায়গার কাছে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পাওয়ার পরপরই উদ্ধারকর্মীরা ধ্বংসপ্রাপ্ত গাড়ির ধ্বংসাবশেষ এবং আশপাশে বেঁচে থাকা ব্যক্তিদের সন্ধান করছেন।

তিনি আরো বলেন, মূলত ভারি বৃষ্টির মধ্যে বাসটি দ্রুত গতিতে চলার সময় ভেজা রাস্তায় পিছলে যায় এবং চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। যার ফলে বাসটি প্রায় ২০০ ফুট (৬১ মিটার) খাদে পড়ে যায়। এতে ১৯ যাত্রী নিহত ও ১১ জন আহত হন। মৃতদেহগুলোকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং সেখানে তাদের পরিচয় শনাক্ত করার প্রক্রিয়া চলছে।

জোবের সিভিল হাসপাতালের মেডিকেল সুপারিন্টেনডেন্ট ডা. নুরুল হক জানান, আহতদের হাসপাতালে আনা হচ্ছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও আশঙ্কা করেন তিনি।

জানা গেছে, বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আবদুল কুদ্দুস বিজেঞ্জো এই ঘটনায় নিহতদের জন্য শোক প্রকাশ করেছেন। তিনি নিহতদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনাও জানিয়েছেন। একইসাথে আহতদের চিকিৎসা নিশ্চিত করতে জোবের সিভিল হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করার নির্দেশ দেন।

পরে পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফও বাস দুর্ঘটনায় প্রাণ হারানোর ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। এছাড়া আহতদের তাৎক্ষণিক চিকিৎসা সহায়তা প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //