লঙ্কান প্রধানমন্ত্রীর বাড়িতে আগুন দিলো বিক্ষোভকারীরা

শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের বাড়িতে অগ্নিসংযোগ করেছে বিক্ষোভকারীরা।

আজ শনিবার (৯ জুলাই) সকালে তারা প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসের বাসভবনে ঢুকে পড়ে। এরপর সন্ধ্যায় তারা প্রধানমন্ত্রীর বাসভবনেও ঢুকে পড়ে।

তবে বিক্ষোভকারীদের প্রবেশের আগেই প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী তাদের বাসভবন ছেড়ে নিরাপদে চলে যান। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এখবর জানিয়েছে।

বাণিজ্যিক রাজধানী কলম্বোতে বিক্রমাসিংহের ব্যক্তিগত বাড়িটি অবস্থিত। এটি ফিফথ লেন নামে পরিচিত। এখানে প্রধানমন্ত্রী ও তার পরিবার অবস্থান করেন। এটি সরকারি বাসভবন টেম্পল ট্রি আলাদা।

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, বিক্ষোভকারীরা রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাড়িতে ঢুকে আগুন লাগিয়ে দিয়েছে। ওই সময় বাড়িতে বিক্রমাসিংহে ছিলেন না। এর আগেই তাকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের সরাসরি প্রচারিত ভিডিওতে দেখা গেছে, বিক্ষোভকারীরা বাড়িতে জড়ো হয়ে আগুন দিয়েছে। সেখান থেকে ধোঁয়া উড়ছে।

ব্যক্তিগত বাড়িতে প্রবেশের আগে বিক্ষোভকারীরা লঙ্কান প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে ঢুকে পড়ে। ভিডিওতে দেখা গেছে, তারা বিছানা ও আসবাবপত্রে বসে আছে ও সেলফি তুলছে। একই সময়ে কয়েকশ’ বিক্ষোভকারী শ্রীলঙ্কার পতাকা উড়িয়ে প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //