শ্রীলঙ্কায় আক্রমণাত্মক বিক্ষোভকারীরা, পেঠাচ্ছেন সেনাদের

শ্রীলঙ্কার পার্লামেন্ট ভবনের কাছে অবস্থান নেওয়া বিক্ষোভকারীরা সেখানে মোতায়েরে থাকা সেনাবাহিনীর সদস্যের ওপর আত্রমণ চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। দেশটির সেনাবাহিনী এ অভিযোগ তুলেছে।

আজ বৃহস্পতিবার (১৪ জুলাই) সেনাবাহিনীর মুখপাত্র নীলান্ত প্রেমরত্ন এ কথা জানিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম ডেইলি মিরর অনলাইন।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, পার্লামেন্টের সামনে দুই সেনা সদস্যকে নৃশংসভাবে আঘাত করেছেন বিক্ষোভকারীরা। সে সময় বিক্ষোভকারীরা ওই দুই জনের কাছে থাকা গুলিসহ দুটি টি-৫৬ আগ্নেয়াস্ত্রও কেড়ে নিয়েছে। 

নীলান্ত প্রেমরত্ন বলেন, সেনাবাহিনীর দুই সদস্যের ওপর নৃশংস হামলা চালানো হয়েছে এবং তাদের অস্ত্র ও গুলি চুরি করেছে বিক্ষোভকারীরা। পার্লামেন্ট ভবনের চারপাশে বিক্ষোভকারীদের আচরণ ছিল খুবই হিংস্র। 

চুরি যাওয়া অস্ত্র দিয়ে সহিংসতা ছড়ানো হতে পারে বলেও জনসাধারণকে সতর্ক থাকতে আহ্বান জানিয়েছেন তিনি। 

তিনি আরো বলেন, গতকাল বুধবার (১৩ জুলাই) বিক্ষোভকারীদের সাথে সংঘর্ষে অন্তত ১৬ সেনা আহত হয়েছেন। বর্তমানে তারা সামরিক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। 

প্রসঙ্গত, গতকাল বুধবার সন্ধ্যায় পার্লামেন্ট ভবনের কাছে পোলডুয়া জংশনে নিরাপত্তারক্ষীদের সাথে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। বিক্ষোভকারীরা পার্লামেন্ট ভবন এবং পার্লামেন্টের স্পিকারের বাড়ির দিকে এগিয়ে যেতে চাইলে এই সংঘর্ষ হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //