মৃত মশার সূত্রে ধরা পড়লো চোর

অভিনব উপায়ে চোর ধরলো চীনের পুলিশ। চুরি হওয়া বাড়িতে দেওয়ালে লেগে থাকা মৃত মশার রক্তের নমুনা নিয়ে ডিএনএ পরীক্ষা চালিয়ে শনাক্ত হয় চোর। চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস জানিয়েছে, বাড়ি ছেড়ে যাওয়ার সময় মশাটি দেয়ালে পিষে মারে চোর।

প্রতিবেদনে বলা হয়েছে, চীনের ফুজিয়ান প্রদেশের ফুঝোও এলাকায় চুরির ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, তারা যখন ওই বাড়িতে প্রবেশ করে তখন দরজা ভেতর থেকে বন্ধ পায়। বোঝা যায় চোর বাড়িতে প্রবেশ করেছে ব্যালকনি দিয়ে।

পুলিশের বরাতে সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়েছে, বাড়িটি থেকে বেশ কিছু মূল্যবান জিনিস নিয়ে যায় চোর। এছাড়া পুলিশ রান্নাঘরে কিছু নুডলস ও ডিমের খোসা পায়। এ থেকে তাদের ধারণা জন্মায়, চোর বাড়িটিতে রাত কাটিয়েছে।

এছাড়া সেখানে ব্যবহার করা একটি মশার কয়েল, দুটি মৃত মশা এবং শোয়ার ঘরের দেয়ালে রক্তের দাগ দেখতে পায় পুলিশ। পরে সেখান থেকে রক্তের নমুনা সংগ্রহ করে পুলিশ ডিএনএ পরীক্ষার জন্য পাঠায়। পরে পুলিশ নিশ্চিত হয় এই ডিএনএ নমুনা চাই নামের এক অপরাধের রেকর্ড থাকা ব্যক্তির।

এ খবর সামনে আসার পর চীনের সোশাল মিডিয়া ব্যবহারকারীদের অনেকেই আমোদিত হয়েছেন। উইচ্যাটে তারা নানা মন্তব্য করেছেন। এক ব্যবহারকারী লিখেছেন, ‘ঘটনাস্থলে রাত কাটানোর সাহস কীভাবে হলো? এই লোকের সত্যিই মারাত্মক মানসিক সমস্যা আছে’।

আরেকজন লিখেছেন, ‘এটা মশার প্রতিশোধ; মশাদের অপ্রয়োজনীয় ভাবাটা ভুল হয়েছে আমার’।

অপরাধ করার ১৯ দিন পর আটক হয়েছে ওই চোর। পুলিশ জানিয়েছে, আরও তিন থেকে চারটি চুরির সঙ্গে সংশ্লিষ্টতা রয়েছে তার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : চীন চোর মশা

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //