আন্দোলন করলেই গ্রেপ্তার, ইমরানকে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর হুমকি

পাকিস্তানে নতুন করে সরকারবিরোধী আন্দোলন করলেই সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) মুলতানে পাকিস্তান মুসলিম লীগ-নাওয়াজের (পিএমএল-এন) একটি সম্মেলনে অংশ নিয়ে তিনি এমনটি জানান।

নির্বাচনের দাবিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান নতুন করে আন্দোলন শুরুর পরিকল্পনার কথা জানানোর কয়েকদিনের মধ্যে রানা সানাউল্লাহ এমন হুমকি দিলেন।

শনিবার নিজের জামান পার্কের বাসভবন থেকে দেয়া এক ভাষণে ইমরান তার দলের নেতাকর্মীদের সরকারের জুলুমের প্রতিবাদে স্বেচ্ছায় গ্রেফতার হতে প্রস্তুত হওয়ার আহ্বান জানান।

ইমরান তার দলের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী ও সাবেক এমপি শানদানা গুলজারের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করার পর এ ঘোষণা দেন।

এর জবাবে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, ইমরান খান যদি ‘জেল ভরো’ কর্মসূচি এগিয়ে নিতে চান তাহলে সরকার বসে থাকবে না। সরকার ইমরান খানকে গ্রেফতারে প্রস্তুত।

২০১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হন ইমরান খান। ২০২২ সালে পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে ক্ষমতা হারান তিনি। ক্ষমতা হারানোর পর থেকেই আগাম নির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তিনি। চলতি বছরের অক্টোবরেই শেষ হচ্ছে পাকিস্তানের বর্তমান পার্লামেন্টের মেয়াদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //