মোদির চোখে ভয় দেখেছেন রাহুল

ভারতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, আমাকে অযোগ্য ঘোষণা করা হয়েছে। কারণ প্রধানমন্ত্রী আমার পরবর্তী বক্তব্যের ভয়ে আছেন। তার চোখে ভয় দেখেছি। এ জন্য তারা আমাকে পার্লামেন্টে কথা বলতে দিতে চায় না।

আজ শনিবার (২৫ মার্চ) দিল্লিতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিজেপি ক্ষমা চাইতে বলায় রাহুল গান্ধী বলেন, আমার নাম বীর সাভারকার (হিন্দু জাতীয়তাবাদী নেতা) নয়, আমি গান্ধী। আমি ক্ষমা চাইব না।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, রাহুল গান্ধী বিজেপির অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন যে তিনি দেশের অভ্যন্তরীণ বিষয়ে আন্তর্জাতিক তদন্ত চাননি। বরং তিনি পার্লামেন্ট স্পিকারের কাছে তার লন্ডনে দেওয়া মন্তব্যের ওপর বক্তব্য দেওয়ার অনুরোধ করেছিলেন।

তিনি বলেন, বিজেপি নেতারা বলছেন যে আমি ভারতবিরোধী শক্তিকে সহযোগিতা করছি। আমি স্পিকারকে বলেছি যে এসব অভিযোগের উত্তর দেওয়ার অধিকার আমার আছে। কিন্তু, তিনি আমাকে অনুমতি দেননি।

রাহুল আরও বলেন, দেশের গণতন্ত্র রক্ষা ও সত্যের জন্য লড়াই করে যাবো। আমাকে সারা জীবনের জন্য অযোগ্য ঘোষণা করলেও বা সারা জীবন জেলে ভরে রাখলেও আমি এ কাজ চালিয়ে যাব।

তিনি আরও বলেন, আমি আতঙ্কিত নই। আমি অধীর আগ্রহ নিয়ে দেখছি কী হয়।

এর আগে, গতকাল শুক্রবার (২৪ মার্চ) দুপুরে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে লোকসভায় অযোগ্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে লোকসভা সচিবালয়।

জানা যায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মানহানির মামলায় গত বৃহস্পতিবার গুজরাটের সুরাটের একটি আদালতে ৫২ বছর বয়সী রাহুল দোষী সাব্যস্ত হন।

তাকে ২ বছরের কারাদণ্ড দেন আদালত। তবে আদালত রাহুলকে ৩০ দিনের জামিন এবং আপিল করার সুযোগ দেন। এরপর শুক্রবার দুপুরে রাহুলকে অযোগ্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে লোকসভা সচিবালয়।

এদিকে কংগ্রেস দলের নেতা রাহুল গান্ধীকে পার্লামেন্টে অযোগ্য ঘোষণায় ভারতজুড়ে প্রতিবাদ শুরু হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //