নিজের পরিচয় পাল্টালেন রাহুল গান্ধী

লোকসভায় সংসদ সদস্য পদ খারিজ করার পর টুইটারে নিজের পরিচয় পাল্টে ফেললেন ভারতের বিরোধীদলীয় নেতা ও কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী।

গতকাল শনিবার (২৫ মার্চ) সংসদ সদস্য পদ খারিজ করা নিয়ে সংবাদ সম্মেলনে নিজের আক্রমণাত্মক অবস্থান প্রকাশ করেন তিনি। এবার তা যুক্ত করলেন নিজের পরিচয়েও।

আজ রবিবার (২৬ মার্চ) সকাল থেকেই রাহুলের টুইটারে তার লেখা রয়েছে, ‘এটি রাহুল গান্ধীর অফিশিয়াল অ্যাকাউন্ট। তিনি জাতীয় কংগ্রেসের সদস্য।’ এরপরেই যুক্ত হয়েছে নতুন শব্দবন্ধ। লেখা হয়েছে, ‘ডিস্‌’কোয়ালিফায়েড এমপি।’ অবশ্য এ বিষয়ে রাহুলের কোনো ব্যাখ্যা এখনো পাওয়া যায়নি।

এর আগে শুক্রবার (২৪ মার্চ) রাহুলের সংসদ সদস্য পদ খারিজ করে দেন লোকসভার স্পিকার ওম বিড়লা। আগের দিন রাহুলকে দোষী সাব্যস্ত করেন গুজরাতের সুরত জেলা আদালত। ‘মোদী’ পদবি নিয়ে আপত্তিকর মন্তব্যের কারণে ২ বছরের কারাদণ্ড দেওয়া হয় তাকে। পরে জামিনে মুক্ত হন কংগ্রেসের প্রাক্তন সভাপতি। এই ঘটনাকে কেন্দ্র করে ভারতের জাতীয় রাজনীতিতে তৈরি হয়েছে আলোড়ন।

কংগ্রেসের দাবি, লোকসভায় রাহুলের মুখ বন্ধ করতেই তাকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। শনিবারের সংবাদ সম্মেলনে রাহুল নিজেও একই কথা বলেন। তবে তার সংসদ সদস্য পদ খারিজ করায় রবিবার দিনভর ভারতের নানা প্রান্তে সত্যাগ্রহ আন্দোলনের ডাক দিয়েছে কংগ্রেস। এর জেরে দিল্লির রাজঘাট এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //