আরও একটি গণমাধ্যম কিনলেন আদানি

এনডিটিভির পর এবার আরেকটি ভারতীয় গণমাধ্যম-বিকিউ প্রাইমের ডিজিটাল বিজনেস সংবাদ প্ল্যাটফর্ম কুইন্টিলিয়ন বিজনেস মিডিয়া প্রাইভেট লিমিটেডের (কিউবিএলএম) ৪৯ শতাংশ শেয়ার কিনেছেন ধনকুবের গৌতম আদানি। এতে তার খরচ করেছেন প্রায় ৪৮ কোটি রুপি। খবর দ্য ইকোনমিক টাইমসের।

আদানি এন্টারপ্রাইজ লিমিটেডের এক বিবৃতিতে বলা হয়, এএমজি মিডিয়া নেটওয়ার্কস গত বছর মে মাসে এই ডিজিটাল বিজনেজ প্ল্যাটফর্মটি কেনার ঘোষণা দেওয়া হয়েছিল। এখন সেই প্রক্রিয়া শেষ হয়েছে। ইতোমধ্যে গতকাল ৪৭ কোটি ৮৪ লাখ রুপি পরিশোধ করা হয়েছে।

কুইন্টিলিয়ন বিজনেস মিডিয়া বিকিউ প্রাইম নামের অনলাইন বিজনেস আউটলেটটি পরিচালনা করে। সংবাদমাধ্যম ব্লুমবার্গ নিউজ ও কুইন্টিলিয়ন মিডিয়া যৌথ উদ্যোগে এই প্ল্যাটফর্ম প্রতিষ্ঠা করে। আগে প্ল্যাটফর্মটি (বিকিউ প্রাইম) ব্লুমবার্গ কুইন্ট নামে পরিচিত ছিল।

গৌতম আদানির প্রতিষ্ঠান আদানি এন্টারপ্রাইজ লিমিটেডের সহযোগী সংস্থা এএমজি মিডিয়া নেটওয়ার্ক লিমিটেড এ অধিগ্রহণ সম্পন্ন করেছে। তবে এ অধিগ্রহণের প্রক্রিয়া শুরু হয়েছিল গত বছরই। ২০২২ সালের মে মাসে এ বিষয়ে কিউবিএলএম ও কুইন্টিলিয়ন মিডিয়ার সঙ্গে চুক্তি করে আদানির প্রতিষ্ঠান এএমজি মিডিয়া নেটওয়ার্কস।

প্রতিষ্ঠানটি পরিচালনার জন্য ২০২১ সালের সেপ্টেম্বরে প্রবীণ সাংবাদিক সঞ্জয় পুগালিয়াকে নিয়োগ দেন আদানি। এর আগে গত বছরের ডিসেম্বরে ভারতে বেসরকারি টেলিভিশন নিউজ চ্যানেলের পথিকৃৎ নিউ দিল্লি টেলিভিশন বা ‘এনডিটিভি’র মালিকানা কিনে নেয় আদানি গোষ্ঠী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //