ইমরানের বাড়িতে পুলিশ, ফের গ্রেপ্তারের আশঙ্কা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা ইমরান খান দাবি করেছেন, পুলিশ তার বাসভবন জামান পার্ক ঘিরে রেখেছে। যেকোনও সময় তাকে গ্রেপ্তার করা হতে পারে। আজ বুধবার (১৭ মে) সন্ধ্যায় জাতির উদ্দেশে ইউটিউব লাইভে দেওয়া ভাষণে তিনি এই দাবি করেন।

ইমরান খান বলেন, আজ আমি ভয় পাচ্ছি, পাকিস্তান ধ্বংসের পথে রয়েছে। আমি আশঙ্কা করছি, আজ যদি সুবিবেচনার চর্চা না হয় তাহলে আমরা হয়তো একপর্যায়ে পৌঁছে যেতে পারি, যেখান থেকে ফেরা সম্ভব হবে না।

ভাষণে তিনি বলেন, বিশ্বের কাছে আমি আমাদের সেনাবাহিনীকে সমর্থন করেছি। আমি ছিলাম পরিচিত মুখ। এমন আরেকজন পাকিস্তানির নাম বলুন যারা আমার মতো আন্তর্জাতিক সংবাদমাধ্যমে সেনাবাহিনীর প্রতি সমর্থন জানিয়েছে। আমি এটি করেছি, কারণ আমি মুক্ত মানুষ। আমি দাসত্ব মেনে নেইনি।

এর আগে, ইসলামাবাদ হাইকোর্ট ৩১ মে পর্যন্ত ইমরান খানকে নতুন মামলায় গ্রেপ্তার করা যাবে না বলে আদেশ দিয়েছে। আদালতের এমন আদেশের পর জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এই দাবি করলেন।

লাহোরে ইমরান খানের বাসভবন জামান পার্কে উপস্থিত থাকা পাকিস্তানের সংবাদমাধ্যম ডন-এর প্রতিনিধি নিশ্চিত করেছেন, পাঞ্জাব পুলিশ সেখানে উপস্থিত হয়েছে। পুলিশ কর্মকর্তারা সাবেক প্রধানমন্ত্রীর বাড়ি ঘিরে রেখেছে। তবে এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

জানা যায়, গত মঙ্গলবার (৯ মে) ইসলামাবাদের আদালতে হাজিরা দিতে গিয়ে আধাসামরিক বাহিনীর হাতে আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেপ্তার হন ইমরান খান। 

ওই দিনই ইসলামাবাদ হাইকোর্ট তার গ্রেপ্তারকে বৈধতা দেয়। পরদিন বুধবার তাকে একটি বিশেষ আদালতে হাজির করার পর দুর্নীতি দমন সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর হাতে ৮ দিনের রিমান্ডে পাঠানো হয়।

ইমরানকে গ্রেপ্তার পর সারা দেশে পুলিশ এবং আধাসামরিক বাহিনীর সঙ্গে পিটিআই সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে প্রায় এক ডজন লোক নিহত হয়। শৃঙ্খলা ফিরিয়ে আনতে সেনাবাহিনীকে ডাকা হয়।

পরবর্তীতে সর্বোচ্চ আদালতে এই গ্রেপ্তারকে অবৈধ বলে ঘোষণা দেন তিন বিচারপতির একটি বেঞ্চ। পরে গত শুক্রবার ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) একটি ডিভিশন বেঞ্চ আল-কাদির ট্রাস্ট মামলায় তাকে জামিন দেন। সুপ্রিম কোর্টের নির্দেশে আদালতে হাজির হলে তার জামিন মঞ্জুর করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //