জঙ্গিদের ‘হিটলিস্টে’ মরিয়ম নওয়াজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে ও বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের ভাতিজি মরিয়ম নওয়াজ শরিফ (৪৯) জঙ্গিদের ‘হিটলিস্টে’ রয়েছেন । শাসক দল পাকিস্তান মুসলিম লীগের-নওয়াজ (পিএমএল-এন) প্রধান সংগঠক মরিয়ম নওয়াজের পাশপাশি স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর নামও আছে তালিকায়।

এ দুজনই শুধু নয়, পাকিস্তানের বড় বড় সেনা কর্মকর্তা-গোয়েন্দা এবং প্রভাবশালী নেতা-মন্ত্রীদের ওপরও হামলা চালানোর পরিকল্পনা করছে দেশটির নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) ও তার শাখা দল জামাত-উল-আহরার (জেইউএ)। এছাড়া আইন প্রয়োগকারী সংস্থার (এলইএএস) যানবাহন এবং চেকপোস্টগুলোতেও হামলার পরিকল্পনা রয়েছে তাদের।

শুক্রবার (১৯ মে) জামায়াত-ই-ইসলামির (জেআই) আমির সিরাজুল হক বেলুচিস্তানের জোবে একটি সমাবেশে যাওয়ার সময় তার গাড়িবহরে আত্মঘাতী হামলার ঘটনা ঘটে।

শনিবার (২০ মে) জিও নিউজের খবরে বলা হয়েছে, ক্ষমতাসীন দল পিএমএল-এন জোটের শরিক দলের এ নেতা কপাল জোরে বেঁচে যাওয়ার কয়েক ঘণ্টা পরই চাঞ্চল্যকর এ তথ্য সামনে আসে।

পাকিস্তানের শীর্ষস্থানীয় দৈনিকের খবরে আরও বলা হয়েছে, সাম্প্রতিক সময়ের সবচেয়ে জনপ্রিয় নেতা সাবেক প্রধানমন্ত্রী তেহেরিক-ই পাকিস্তানের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতারের পরপরই দেশজুড়ে শুরু হওয়া বিক্ষোভে অংশগ্রহণকারীদের প্রশংসাসহ ভাঙচুরকারীদের প্রতি তার সমর্থন ঘোষণা করেছেন টিটিপি কমান্ডার সর্বকাফ মোহমান্দ।

সাম্প্রতিক মাসগুলোতে সন্ত্রাসবাদের ঘটনা বেড়েছে পাকিস্তানে। নিরাপত্তা বাহিনীও সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাচ্ছে। সেন্টার ফর রিসার্চ অ্যান্ড সিকিউরিটি স্টাডিজের এক প্রতিবেদন অনুযায়ী, টিটিপি জানুয়ারি থেকে মার্চের মধ্যে কমপক্ষে ২২টি হামলা চালিয়েছে। আর এতে নিহতের সংখ্যা ছিল কমপক্ষে ১০৭ জন। ২০২৩ সালের প্রথম তিন মাসে জঙ্গি হামলা ও সন্ত্রাসবাদবিরোধী অভিযানে ৮৫০ জনেরও বেশি লোক নিহত অথবা আহত হওয়ারও খবর দেয় সংস্থাটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //