শিশুর দরকার জিহ্বায় অস্ত্রোপচার, চিকিৎসক করালেন খৎনা

ভারতের উত্তরপ্রদেশের একটি হাসপাতালে দুই বছর বয়সী একটি হিন্দু শিশুকে জিহ্বায় অস্ত্রোপচারের পরিবর্তে খৎনা করানো হয়েছে বলে অভিযোগ করেছে শিশুটির পরিবার।

গতকাল রবিবার (২৫ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানায় এনডিটিভি। 

প্রতিবেদনে বলে হয়, এম খান হাসপাতালে একটি শিশুর জিহ্বা অস্ত্রোপচারের পরিবর্তে খৎনা করানো হয়েছে। বিষয়টি তদন্তে উত্তরপ্রদেশ সরকার স্বাস্থ্য বিভাগের একটি দলকে সেখানে পাঠিয়েছে।  

শনিবার এক টুইটে ইউপির উপ-মুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক বলেন, বেরেলি জেলার এম খান হাসপাতালে শিশুর জিহ্বার অপারেশনের পরিবর্তে খৎনা সংক্রান্ত বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। আমি সেখানে জেলার এসিএমও সহ স্বাস্থ্য বিভাগের একটি দল পাঠিয়েছি বিষয়টি তদন্ত করতে। তদন্তে অভিযোগ প্রমাণ হলে ওই ডাক্তার ও হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ওই হাসপাতালটিও সিলগালা করা হবে।  

বেরেলির ম্যাজিস্ট্রেট রবিবার জানায়, চিফ মেডিকেল অফিসারের দ্বারা গঠিত তিন সদস্যের তদন্ত দলের রিপোর্ট আসার পরই হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

চিফ মেডিকেল অফিসার ডা. বলবীর সিং জানান, পরিবার শিশুটির স্টামারের চিকিৎসার জন্য এম খান হাসপাতালে গিয়েছিল যেখানে তাদের জিহ্বা অস্ত্রোপচারের পরামর্শ দেওয়া হয়েছিল। অস্ত্রোপচারের পর শিশুটির পরিবারের অভিযোগ, চিকিৎসকরা জিহ্বায় অস্ত্রোপচার না করে শিশুটির খৎনা করান। 

বিষয়টি নিয়ে প্রদেশটির হিন্দু অধিকার বিষয়ক সংগঠনের সদস্যরা তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে। এটি নিয়ে যাতে কোনো আন্দোলনের সৃষ্টি না হয় সে জন্য হাসপাতালটির সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //