পাকিস্তানে রাজনৈতিক সমাবেশে বিস্ফোরণে নিহত ৩৫

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এক বিস্ফোরণে অন্তত ৩৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েকশ মানুষ।

আজ রবিবার (৩০ জুলাই) প্রদেশের খার বাজাউর জেলার তেহসিল জেলায় জামিয়াত উলেমা ইসলাম–ফজল (জেইউআই–এফ) নামের স্থানীয় একটি রাজনৈতিক দলের সম্মেলনে এই ঘটনা ঘটে।

বিস্ফোরণে দলটির আমির মাওলানা জিয়াউল্লাহ জান নিহত হয়েছেন। পাশাপাশি স্থানীয় একজন সাংবাদিকও আহত হয়েছেন। তবে কে বা কারা এই হামলা চালিয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

পাকিস্তানের ইংরেজি দৈনিক ডনে অনলাইন সংস্করণের খবরে বলা হয়, খাইবার পাখতুনখাওয়ার তথ্যমন্ত্রী ফিরোজ শাহ জামাল বিস্ফোরণে হতাহতের তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাজাউর ও পার্শ্ববর্তী এলাকার হাসপাতালগুলোতে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। গুরুতর আহতদের আমরা হেলিকপ্টারে করে পেশোয়ারসহ অন্যান্য হাসপাতালে নিয়ে যাচ্ছি।

তথ্যমন্ত্রী ফিরোজ শাহ জামাল আরও বলেন, এই মুহূর্তে আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার আহতদের চিকিৎসা দেওয়া। বিস্ফোরণের স্থান ঘিরে রাখা হয়েছে। উদ্ধারকাজে সেনাবাহিনী সহায়তা করছে।

টেলিভিশনে প্রচারিত ভিডিও ফুটেজে বিস্ফোরণের পর আতঙ্কিত লোকজনকে দেখা গেছে। পরে পুলিশের একটি দল ঘটনাস্থল ঘিরে রাখেন।

বিস্ফোরণের পর জেইউআই-এফ নেতা হাফিজ হামদুল্লাহ পাকিস্তানের জিও নিউজকে বলেছেন, আমি এই হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং এর পেছনে থাকা ব্যক্তিদের একটি বার্তা দিতে চাই যে, এটা জিহাদ নয়, সন্ত্রাসবাদ। এ হামলার সুষ্ঠু তদন্ত করে দায়ীদের বিচারের আওতায় আনার দাবিও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //