ইমরান খানের সাথে দেখা করতে পারছেন না আইনজীবীরা

পাকিস্তানে তোশাখানা দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় শনিবার (৫ আগস্ট) গ্রেফতারের পর ইসলামাবাদের কাছে একটি কারাগারে নেয়া হয়েছে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও  পিটিআই-এর চেয়ারম্যান ইমরান খানকে।

তবে আজ রবিবার (৬ আগস্ট) পর্যন্ত ইমরানের সঙ্গে দেখা করার সুযোগ পাননি তার আইনজীবীরা। এদিকে, এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি নন প্রশাসনের কর্মকর্তারা।

পাকিস্তানের প্রধান বিরোধী দল পিটিআই-এর চেয়ারম্যান ইমরান খানের মুখপাত্র নাঈম হায়দারের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

প্রতিবেদনে বলা হয়, ইমরানকে শনিবার লাহোরে তার বাড়ি থেকে পুলিশ ধরে নিয়ে যায় এবং ইসলামাবাদের বাইরের একটি কারাগারে স্থানান্তরিত করে। যেখানে একটি আদালত তাকে রাষ্ট্রীয় ভাণ্ডারের (তোশাখানা)  উপহার বিক্রির অভিযোগে দোষী সাব্যস্ত করে তিন বছরের কারাদণ্ড, এক লাখ রুপি জরিমানা ও ৫ বছরের জন্য রাজনীতি থেকে নিষিদ্ধ করে। 

নাঈম হায়দার জানান, গ্রেফতারের পর ইমরান খানের আইনজীবীরা প্রয়োজনীয় কাগজপত্রে স্বাক্ষর নেয়ার জন্যও তার সঙ্গে সাক্ষাৎ করতে পারেননি। তিনি বলেন, আত্তক কারাগারটি তার (ইমরান খানের) আইনি দলের পাশাপাশি আশপাশের স্থানীয়দের জন্য একটি ‘নো গো’ এলাকা।

এদিকে, পাঞ্জাব প্রদেশের শীর্ষ তথ্য কর্মকর্তারাও এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি। এছাড়া সোমবার (৭ আগস্ট) ইমরান খানকে আদালতে হাজির করা হবে কি না, সেটিও স্পষ্ট নয়। 

অন্যদিকে, গ্রেফতার হওয়ার আগে কর্মী-সমর্থকদের উদ্দেশে ভিডিও বার্তা দেন দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী। ভিডিও বার্তায় তিনি সবাইকে শান্তিপূর্ণ বিক্ষোভের আহ্বান জানান। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //