ভ্রমণ ভাতা ৫০ শতাংশ বাড়ালো পাকিস্তান সরকার

পাকিস্তানে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ভ্রমণ ও পরিবহন ভাতা একলাফে ৫০ শতাংশ বাড়িয়ে দিয়েছে ক্ষমতাসীন জোট। এটিকে ক্ষমতা ছাড়ার আগে সরকারি কর্মীদের জন্য সরকারের পক্ষ থেকে ‘উপহার’ হিসেবে অভিহিত করেছেন বিশ্লেষকেরা।

দেশটিতে শাহবাজ শরীফের নেতৃত্বাধীন সরকারের মেয়াদ শেষ হতে পারে আজই। পাকিস্তানি সংবাদমাধ্যমগুলোর খবর অনুসারে, পূর্ণ মেয়াদ শেষ হওয়ার তিনদিন আগে আজ বুধবারই (৯ আগস্ট) জাতীয় পরিষদ ভেঙে দিতে প্রেসিডেন্টের কাছে অনুরোধ জানাতে পারেন প্রধানমন্ত্রী শাহবাজ। 

গত মঙ্গলবার পাকিস্তানের অর্থ মন্ত্রণালয়ের জারি করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এখন থেকে দেশটির অভ্যন্তরে ভ্রমণের ক্ষেত্রে গ্রেড ২২-এর কর্মীদের প্রতিদিন সর্বোচ্চ ৭ হাজার ২০০ রুপি, গ্রেড ২১-এর জন্য ছয় হাজার রুপি এবং গ্রেড ১৯ ও ২০-এর কর্মীদের ৪ হাজার ৯২০ রুপি করে ভাতা দেওয়া হবে।

একইভাবে, ১৭ ও ১৮ গ্রেডের কর্মীদের জন্য দৈনিক সর্বোচ্চ ভ্রমণভাতা ৩ হাজার ৮৪০ রুপি, ১২ থেকে ১৬ গ্রেডের জন্য ২ হাজার ১৬০ রুপি, ৫ থেকে ১১ গ্রেডের জন্য ১ হাজার ৩২০ রুপি এবং ১ থেকে ৪ গ্রেডের জন্য প্রতিদিন সর্বোচ্চ ১ হাজার ২০০ রুপি নির্ধারণ করা হয়েছে।

বাড়ানো হয়েছে সরকারি কর্মীদের পরিবহন ভাতাও। এখন থেকে দেশটির সরকারি কর্মকর্তাদের গাড়ির জন্য প্রতি কিলোমিটারে খরচ ৫০ শতাংশ বাড়িয়ে ৭ দশমিক ৫ রুপি এবং মোটরসাইকেলের জন্য ৩ দশমিক ৭৫ রুপি করা হয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //