বিহার নৌকাডুবি

১৮ স্কুল শিক্ষার্থী নিখোঁজ

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে ভারতের বিহার রাজ্যের মুজাফফরপুর জেলায় নৌকাডুবির ঘটনায় স্কুলগামী ৩৯ জন শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। ইন্ডিয়া পোস্ট জানিয়েছে, নৌকাটি ডুবির এ ঘটনায় এ পর্যন্ত ২১ জনকে উদ্ধার করা গেলেও ১৮ জন নিখোঁজ রয়েছেন।  

দি ওয়াল বলছে, প্রবল বৃষ্টিপাতে বিহারের অর্ধেক জেলা বন্যা কবলিত হয়ে পড়েছে। এদিকে বৃষ্টি থামার লক্ষণও দেখা যাচ্ছে না। ফলে কয়েক লাখ পরিবার গৃহবন্দি হয়ে পড়েছে। এ সময় কয়েক হাজার পরিবারকে শরণার্থী শিবিরে আশ্রয় নিতে দেখা গেছে। 

জেলার মধুপুরের পত্তিঘটে বাগমতী নদীতে একটি নৌকা প্রবল ঢেউয়ে উল্টে যাওয়ার পর খবর পেয়ে পুলিশ ও এসডিআরএফ বাহিনী ঘটনাস্থলে ছুটে যায়। পুলিশ জানিয়েছে, নৌকায় মাঝি বাদে বাকি আরোহীদের সবাই ছিলেন শিক্ষার্থী। 

এদিকে নৌকাডুবির ঘটনায় মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেন, জেলা শাসকের সঙ্গে কথা বলেছি। তাকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। নিখোঁজদের উদ্ধার কাজে তদারকির পাশাপাশি শিক্ষার্থীদের পরিবারের সঙ্গে কথা বলতেও নির্দেশনা দেয়া হয়েছে।

রাজ্য সরকার জানিয়েছে, এরইমধ্যে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। শিক্ষার্থীদের উদ্ধারে স্থানীয় প্রশাসন কাজ করছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //