কলকাতায় বিজেপি সভা

দাবি আদায়ে ৫১ হাজার চিঠি যুবদের

ভারতের পশ্চিমবঙ্গ কলকাতায় আজ বিজেপির খুব গুরুত্বপূর্ণ সভা বসতে যাচ্ছে। সভা উপলক্ষ্যে দুপুরে কলকাতায় পা রাখবেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কলকাতার ধর্মতলায় ত্রিস্তরীয় মঞ্চে শাহর সঙ্গে থাকবেন সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারী। এরইমধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মিছিলযোগে আসতে শুরুর করেছেন বিজেপি কর্মী-সমর্থকরা। আর এদিনই কেন্দ্রের কাছে বাংলার বকেয়া টাকা, বেকারত্ব সহ বিভিন্ন ইস্যুতে অমিত শাহকে ৫১ হাজার চিঠি দিতে চলেছে তৃণমূল কংগ্রেস।

বুধবার সকাল ৯টা থেকে সোশ‌াল মিডিয়ায় প্রথমে এই চিঠি রাজ্যের বিভিন্ন ব্লক থেকে পোস্ট শুরু করেন তৃণমূল ছাত্র-যুব নেতৃত্বে থাকা সংগঠনটি। 

আগামীকাল বৃহষ্পতিবার সমস্ত ব্লক থেকে অমিত শাহর কাছে দাবি জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দফতরেও চিঠি পাঠাবে তৃণমূল। আর সেসব চিঠির ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় বঙ্গ বিজেপি ও অমিত শাহকে ট্যাগ করে পোস্ট করার নির্দেশও দেয়া হয়েছে রাজ্য থেকে। পরে সেগুলো স্বরাষ্ট্রমন্ত্রীর দিল্লির ঠিকানায় পাঠিয়ে দেয়া হবে বলে তৃণমূল জানিয়েছে। 

 তবে চিঠির মাধ্যমে ঠিক কোন কোন ইস্যু তুলে ধরা হবে? ১০০ দিনের শ্রমিকদের পারিশ্রমিক আটকে রাখা থেকে শুরু করে আবাস যোজনার টাকা না দেওয়া, মূল্যবৃদ্ধি থেকে বেকারত্বসহ বিভিন্ন বিষয়ে কেন্দ্রের নানা অনিয়ম নিয়ে অমিত শাহর উদ্দেশ্যে চিঠি দিবে ঘাসফুলের যুব নেতৃত্ব। 

এদিকে তৃণমূল ছাত্র যুবজানিয়েছে, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ‌্যায় বাংলার বকেয়া পাওনা নিয়ে যেখানে আন্দোলন থামিয়েছিলেন, কার্যত সেখান থেকেই তারা এ কর্মসূচি হাতে নিয়ছে। ফলে বুধবার ধর্মতলার সভার উদ্দেশে অমিত শাহ যখন দিল্লি থেকে রওনা দেবেন, তখন থেকেই সোশ‌াল মিডিয়া জুড়ে এর প্রচার শুরু করবেন তৃণমূল ছাত্র-যুবরা।

এর আগে মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায় অভিযোগ করেছিলেন, প্লেনের ভাড়ার চেয়েও রেলের ভাড়া বেশি হয়ে গিয়েছে। তৃণমূল সূত্রের খবর বলছে, দলের প্রধানের মতের সাথেই মিল রেখে রেলের ভাড়া বৃদ্ধির বিষয়টিকে অন‌্যতম ইস্যু করতে চলেছে যুবরা। 

দ্যা ওয়াল 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //