পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ গৃহবন্দী

ভারতের মোস্ট ওয়ান্টেড পলাতক মাফিয়া ডন দাউদ ইব্রাহিম করাচির আগা খান হাসপাতালে চিকিতসাধীন থাকা অবস্থায় পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ এবং তার পরিবারকে গৃহবন্দী করে রাখা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস আলজেবরা। 

সংবাদ মাধ্যমটি জানায় পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদের ও তার পরিবারের সকল সদস্যকে গৃহবন্দি করে রেখেছে পাকিস্তানের সেনাবাহিনী। জাভেদ মিয়াদাদ মাফিয়া ডন দাউদ ইব্রাহীমের ঘনিষ্ঠ আত্মীয়। 

পাকিস্তানের সাবেক এই কিংবদন্তি ক্রিকেটারের ছেলের সঙ্গে দাউদ ইব্রাহিমের মেয়ের বিয়ে হওয়ার সূত্রে তারা পরস্পর ঘনিষ্ঠ আত্মীয়। 

এদিকে জাভেদ মিয়াঁদাদের গৃহবন্দি সম্পর্কে কথা বলতে গিয়ে পাকিস্তানি বিভিন্ন মিডিয়ার প্রতিবেদনে বলা হয়, জাভেদ মিয়াঁদাদ এবং তার পরিবারকে পাকিস্তানি কর্তৃপক্ষ সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে গৃহবন্দী করে রেখেছে। 

এর আগে পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যমসূত্র জানিয়েছে, অজ্ঞাত ব্যক্তির দ্বারা বিষ প্রয়োগের পর অসুস্থতা বোধ করায় দাউদ ইব্রাহিমকে করাচির আগা খান হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও খবরটির আনুষ্ঠানিক নিশ্চিত সম্ভব হয়নি এখনও। এদিকে বিষ প্রয়োগের অভিযোগের নেপথ্যের উৎস এবং উদ্দেশ্য সম্পর্কে স্পষ্ট করে কিছু জানান যায়নি বলেও জানিয়েছে সংবাদমাধ্যমগুলো। 

তবে ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস আলজেবরা দাবি করেছে, করাচির আগা খান হাসপাতাল থেকে আজ সোমবার  সকালে  বিশেষ নিরাপত্তায় ৫টি সামরিক যান বের হয়ে গেছে। সামরিক যানটি একটি বিশেষ কবরস্থানে প্রবেশ করেছে। সংবাদ মাধ্যমটি মনে করছে এটি দাউদ ইব্রাহিমের মরদেহ হতে পারে। এদিকে দাউদ ইব্রাহিমের মৃত্যুর খবর নিয়ে নানা  অপপ্রচার রোধে পাকিস্তানে ইন্টারনেট সংযোগ গত ২৪ ঘণ্টা যাবত বন্ধ রয়েছে।

১৯৯৩ সালের মুম্বাই বোমা বিস্ফোরণের প্রধান অভিযুক্ত দাউদ হাসপাতালে অবস্থানের সময় পুরো এলাকাজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে কর্তৃপক্ষ। 

উল্লেখ্য, মুম্বাই বিস্ফোরণে প্রায় ২৫০ জন নিহত ও অনেকেই আহত হয়েছিলেন। । বিস্ফোরণের সময় মুম্বাইসহ সারা দেশে দাঙ্গা পরিস্থিতির সৃষ্টি হয়। দাউদের বিরুদ্ধে পাকিস্তানে পরিচালিত লস্কর-ই-তৈয়বার মতো অনেক সন্ত্রাসী সংগঠনের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক থাকার অভিযোগ রয়েছে।

সূত্র: ট্রু স্কুপ নিউজ ডট কম 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //