জামায়াতে ইসলামীর সঙ্গে প্রাদেশিক সরকার গঠনের পথে পিটিআই

পাকিস্তান জামায়াতে ইসলামীর সঙ্গে খাইবার পাখতুনখাওয়ায় প্রাদেশিক সরকার গঠনের বিষয়ে নির্দেশ দিয়েছেন পিটিআই প্রধান ইমরান খান। মঙ্গলবার আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে দেখা করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) একটি প্রতিনিধি দল। এসময় প্রতিনিধি দলে ছিলেন পিটিআইয়ের মুখপাত্র রউফ হাসান।

পরে ইমরানের সঙ্গে সাক্ষাৎ শেষে এসে তিনি সাংবাদিকদের জানান, দলীয় প্রধান তাদের নির্দেশনা দিয়েছেন, নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএলএন) এবং বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সঙ্গে যেন কোনো ধরনের জোট গঠন না করা হয়। এর বদলে কেন্দ্রীয় সরকার গঠনে এমডব্লিউএমের সঙ্গে এবং খাইবার পাখতুন খাওয়ায় প্রাদেশিক সরকার গঠনে জামায়াতে ইসলামীর সঙ্গে জোট গঠনের নির্দেশ দেন তিনি।

আর তার সিদ্ধান্ত মোতাবেক জামায়াতে ইসলামীর সঙ্গে আলোচনা করে পিটিআই। তবে পাকিস্তান জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় তথ্য সচিব কাইসার শরীফ সংবাদমাধ্যম জিও নিউজকে বলেন, খাইবার পাখতুনখাওয়ায় সরকার গঠনের ব্যাপারে ইসলামাবাদে পিটিআইয়ের সঙ্গে জোট গঠনের প্রস্তাব উত্থাপিত হলেও এ বিষয়ে তারা কোনও কিছু নিশ্চিত করেননি। 

তিনি বলেন, জামায়াতে ইসলামী নিজেদের মধ্যে আলোচনা করার পর পিটিআইকে এ ব্যাপারে অবহিত করবে। 

জামায়াতের এ নেতা আরও বলেন, নির্বাচনের পরই দুই দল নিজেদের মধ্যে আলোচনা শুরু করে এবং ‘খাইবার পাখতুনখাওয়ায়’ সরকার গঠনে পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীদের সরকার গঠনে ‘শর্তহীন ইতিবাচক’ সাড়া দেয়ার সিদ্ধান্ত নেয়।

সূত্র: জিও নিউজ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //