মতৈক্যে পৌঁছায়নি নওয়াজ ও বিলাওয়ালের দল, বৈঠক কাল

পাকিস্তানে জোট সরকার গঠন নিয়ে এখনো একমত হতে পারেনি কোনো দল। ক্ষমতা ভাগাভাগির ফর্মূলা নিয়েও সমঝোতায় পৌঁছাতে ব্যর্থ পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি।

গতকাল শনিবার (১৭ ফেব্রুয়ারি) দুই দলের মধ্যে যোগাযোগ ও সমন্বয় কমিটির (সিসিসিএস) তৃতীয় বৈঠক হলেও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। আগামীকাল সোমবার (১৯ ফেব্রুয়ারি) দলগুলোর গুরুত্বপূর্ণ বৈঠক হবে বলে জানিয়েছে ডন ডট কম।

সূত্রের বরাতে ট্রিবিউন এক্সপ্রেস বলেছে, পিএমএল-এন ও পিপিপি জাতীয় নির্বাচনে বিভক্ত ম্যান্ডেটের পরে সরকার গঠনের বিষয়ে একটি চুক্তিতে পৌঁছাতে ব্যর্থ হয়েছে। উভয় দলই জোট সরকার গঠনের জন্য প্রথমে ১২ ফেব্রুয়ারি বৈঠক করার সিদ্ধান্ত নেয়। একমত হওয়ার জন্য আগামীকালের বৈঠকটি হবে চতুর্থ।

শনিবারের বৈঠক শেষে পিএমএল-এন জানিয়েছে, উভয় পক্ষে আলোচনায় গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে। শক্তিশালী একটি গণতান্ত্রিক সরকারের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব দেওয়া হয়েছে ঘোষণায়।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার দেশের রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ দিন হতে পারে। কারণ পিএমএল-এন আগামীকাল পিপিপি, পিএমএল-কিউ, এমকিউএম-পি এবং পিটিআই-পার্লামেন্টারিয়ানদের সঙ্গে বৈঠক করতে চলেছে৷

রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠকের পরিকল্পনা পিএমএল-এন নেতা ইসহাক দার নিশ্চিত করেছেন। তিনি বলেন, দলটি শীগগিরই সরকার গঠনের জন্য আলোচনা শেষ করার চেষ্টা করছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //