ধ্যানে বসেছেন নরেন্দ্র মোদি

ভারতের দক্ষিণতম বিন্দু তামিলনাড়ুর কন্যাকুমারীর বিবেকানন্দ শিলায় ধ্যানে বসেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একদা এখানে ধ্যান করেছিলেন স্বামী বিবেকানন্দ। 

আজ বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যা থেকে পরবর্তী প্রায় ৪৫ ঘণ্টা ধ্যানমগ্ন থাকবেন মোদি। তার নিরাপত্তার জন্য সেখানে প্রায় তিন হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে।

মোদির ৪৫ ঘণ্টার ওই সফরের জন্য সেজে উঠছে গোটা কন্যাকুমারী। বিবেকানন্দ শিলায় নিরাপত্তার জন্য বেনজির ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার থেকে ওই এলাকায় পর্যটকদের প্রবেশ নিষেধ। নিরাপত্তার জন্য প্রায় তিন হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়েছে। বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা ইতিমধ্যেই ওই এলাকা পর্যবেক্ষণ করে এসেছে। পুলিশ কর্মীদের পাশাপাশি কেন্দ্রীয় এজেন্সির কর্মকর্তারাও ওই দ্বীপ এলাকায় মোতায়েন থাকবেন। প্রস্তুত থাকছে নৌসেনাও। 

এর আগে দু’বার লোকসভা নির্বাচনের প্রচার শেষে আধ্যাত্মিক সফরে বেরিয়েছিলেন মোদি। ২০১৯ সালের লোকসভা ভোটের প্রচার শেষে গিয়েছিলেন কেদারনাথ। ২০১৪ সালে গিয়েছিলেন মহারাষ্ট্রের প্রতাপগড় দুর্গে।

মোদির এই ধ্যান নিয়ে সমালোচনায় নেমে পড়েছে কংগ্রেস। দলটির দাবি, ভোট চলাকালীন মোদির এই ধ্যান ধ্যান নাটক নির্বাচনী আচরণবিধির পরিপন্থী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //