অস্কারে সম্মানিত হবেন কোবি ব্রায়ান্ট

সাবেক বাস্কেটবল কিংবদন্তী কোবি ব্রায়ান্ট গত রবিবার (২৬) জানুয়ারি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কালাবাসাসে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারা গেছেন। এ দুর্ঘটনায় তার কন্যা জিয়ানা মারি অনোরে ব্রায়ান্টসহ (১৩) আরো ৮ জন নিহত হয়েছেন।

৯২তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের আসরে সম্মানিত করা হবে সদ্য প্রয়াত এই কিংবদন্তিকে। আগামী ৯ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বিশ্ব চলচ্চিত্রের এই মহাযজ্ঞ অনুষ্ঠিত হবে। সেখানেই অস্কারজয়ী কোবি ব্রায়ান্টকে দেয়া হবে বিশেষ সম্মাননা।

২০১৮ সালে অ্যানিমেটেড ছবি ‘ডিয়ার বাস্কেটবল’ ছবির জন্য অস্কার জিতেছিলেন কোবি ব্রায়ান্ট। ব্রায়ান্টেরই একটি লেখা অবলম্বনে তৈরি করা হয়েছিলো এই ছবি।

রবিবার লস আঞ্জেলসের স্ট্যাপস সেন্টারে অনুষ্ঠিত গ্র্যামি অ্যাওয়ার্ডেও ব্রায়ান্টকে সম্মানিত করা হয়েছে।

৪১ বছর বয়সী ব্রায়ান্ট ও তার মেয়ে একটি ব্যক্তিগত হেলিকপ্টারে ভ্রমণ করছিলেন। কিন্তু অবতরণের সময়ই আগুন ধরে বিধ্বস্ত হয় বলে জানিয়েছে লস অ্যাঞ্জেলেস পুলিশ। ওই ঘটনায় কেউই জীবিত নেই।

ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশনের পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রায়ান্ট তার ক্যারিয়ারের পুরোটাই এলএ লেকারের হয়ে খেলেছেন। ক্লাবের ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয় তাকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //