যে কারণে জরিমানা গুনলেন চুয়াডাঙ্গার মেসি ভক্তরা

চুয়াডাঙ্গার একদল মেসি ভক্তকে ফুটবল তারকা লিওনেল মেসির জন্মদিন পালন করতে গিয়ে জরিমানা গুনতে হয়েছে।

বুধবার (২৪ জুন) ছিলো আর্জেন্টাইন এই ফুটবলারের জন্মদিন। আর এদিন সন্ধ্যেবেলাতেই দামুড়হুদার একদল কিশোর-তরুণ একটি কফি হাউজে জড়ো হয়েছিলেন মেসির জন্মদিন পালনের জন্য। শারীরিক দূরত্বের কোন বালাই ছিলো না তাদের মধ্যে।

তাদের মেন্যুতেও ছিলো নানাবিধ খাবার। কিন্তু ঘটনাচক্রে তারা পড়ে যান একটি টহলদলের নজরে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীর সেই টহলদলটি ঘুরে ঘুরে দেখছিলো এলাকাবাসী শারীরিক দূরত্বের বিধিনিষেধ মানছে কী না।

শারীরিক দূরত্বের বিধিনিষেধ ভঙ্গের দায়ে পনেরো জন কিশোর-তরুণের এই দলটির প্রত্যেকের কাছ থেকে আদায় করা হয়ে ১০০ টাকা করে জরিমানা। আর যে কফিহাউজে ছিলো এই আয়োজন, সেটিকে দেয়া হয় ছয় হাজার টাকা জরিমানা দণ্ড।

চুয়াডাঙ্গা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন বলেন, আমরা একটি কফি হাউজের সামনে গিয়ে দেখি ১০-১৫ জন বসে আছেন। জিজ্ঞেস করলাম কী ব্যাপার? জবাবে তারা বলে, মেসির জন্মদিনের জন্য বসছিলাম। চা-কফি, চিকেন ফ্রাই এসব খাবার আইটেমও ছিলো। একে তো রাতের বেলায় দোকান খোলা, তার ওপর তারা একেবারেই গায়ের সাথে গা লাগিয়ে বসেছিল। ১৫ জন গায়ের সাথে গা লাগিয়ে বসলে শারীরিক দূরত্ব কী থাকে?


এরা সবাই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র। তাই তাদের জরিমানার অংক খুব একটা বেশি ধরা হয়নি বলে জানান ম্যাজিস্ট্রেট।

ফিরোজ হোসেন বলেন, যেহেতু ছাত্র আর বাবা-মা ততটা সচ্ছল না। তো আমরা উপদেশ দিয়ে ১০০ টাকা করে নেই জনপ্রতি। মোট টাকা নেই ১৫০০। আর যার দোকান তার থেকে নেই ৬ হাজার টাকা জরিমানা হিসেবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //