এবারো হচ্ছে না বলীখেলা

করোনাভাইরাসের কারণে এবারো স্থগিত করা হয়েছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী আব্দুল জব্বারের বলী খেলা ও বৈশাখী মেলা।

বুধবার (১০ মার্চ) চট্টগ্রাম প্রেসক্লাবে আবদুল জব্বারের বলী খেলা ও মেলা কমিটি আয়োজিত সংবাদ সম্মেলেন এ তথা জানান মেলা কমিটির সভাপতি জহর লাল হাজারী।

১৯০৯ সাল থেকে প্রতি বছরের ১২ বৈশাখ লালদিঘী মাঠে বলী খেলা এবং তিন দিনের বৈশাখী মেলার আয়োজন করা হয়। মেলা শুরু হওয়ার পর থেকে করোনার কারণে এবার দ্বিতীয়বারের মতো ঐতিহ্যবাহী এ খেলা স্থগিত করা হলো। এর আগে ২০২০ সালে ১১১তম জব্বারের বলী খেলা ও মেলা স্থগিত করা হয়।

মেলা আয়োজক কমিটির সভাপতি আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহরলাল হাজারী বলেন, গতবছরও করোনা পরিস্থিতির কারণে আমরা মেলার আয়োজন করতে পারিনি। এবার ১১২তম আয়োজন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় এ বছরের আসরও স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, মেলা উপলক্ষে সারাদেশ থেকে মানুষ আসে। তাই মেলা স্থগিতের বিষয়টি আগেই জানিয়ে দিয়েছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মেলা কমিটির সহ-সভাপতি চৌধুরী ফরিদ, মেলা কমিটির সাধারণ সম্পাদক শওকত আনোয়ার বাদল, সহ-সভাপতি সাবেক কাউন্সিলর এমএ মালেক, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জামাল হোসেন, ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সাবেক কাউন্সিলর এসএম জাফর মুক্তিযোদ্ধা সাংবাদিক দেব প্রসাদ দাশ ও আবু তৈয়ব প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //