টোকিও অলিম্পিক আয়োজন নিয়ে ফের শঙ্কা

টোকিও অলিম্পিক আয়োজন নিয়ে ফের শঙ্কা দেখা দিয়েছে। ফাইল ছবি

টোকিও অলিম্পিক আয়োজন নিয়ে ফের শঙ্কা দেখা দিয়েছে। ফাইল ছবি

জাপানের রাজধানী টোকিও ছাড়াও আরো কিছু গুরুত্বপূর্ণ শহরে করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় জরুরি অবস্থার মেয়াদ বৃদ্ধির ঘোষণা দিতে যাচ্ছে সরকার। যে কারণে গ্রীষ্ককালীন অলিম্পিক আয়োজন নিয়ে আরো একবার ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

টোকিও ছাড়াও ওসাকা ও হায়গো শহরে জরুরি অবস্থার মেয়াদ ১১ মে’র পরে আরো বৃদ্ধি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সরকারের উর্ধ্বতন একটি সূত্র ইঙ্গিত দিয়েছে। আগামীকাল শুক্রবারই (৭ মে) এ সংক্রান্ত ঘোষণা আসছে বলে সূত্রটি নিশ্চিত করেছে।

বর্তমান কোভিড-১৯ পরিস্থিতির বিবেচনায় গত ২৫ এপ্রিল থেকে দেশটিতে এই জরুরি অবস্থার ঘোষণা করা হয়। আগামী ২৩ জুলাই অনুষ্ঠেয় টোকিও অলিম্পিকে এখনো স্থানীয় দর্শকদের প্রবেশের অনুমতি মিলেনি। ইতিমধ্যেই বিদেশি দর্শকের উপস্থিতি নিষিদ্ধ করা হয়েছে। এরই মধ্যে করোনার কারণে এক বছর পিছিয়ে গেছে এই গেমস। তবে গতকাল বুধবার (৫ মে) উত্তরাঞ্চলীয় দীপপুঞ্জ হোকাইডোতে পরীক্ষামূলকভাবে হাফ-ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে।

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা আজ বৃহস্পতিবার (৬ মে) জরুরি অবস্থা বাড়ানোর বিষয়টি নিয়ে সরকারের সিনিয়র মন্ত্রীদের সাথে আলোচনায় বসতে যাচ্ছেন। যদিও জরুরি অবস্থা বৃদ্ধির মেয়াদ সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। চলতি মাসের শেষ পর্যন্ত এই মেয়াদ বৃদ্ধির একটি প্রস্তাব এসেছে। 

আর এ মাসের শেষে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) প্রধান থমাস বাখের জাপান সফরের কথা রয়েছে। -বাসস

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh