রোজিনার মুক্তির দাবিতে ক্রীড়া সাংবাদিকদের মানববন্ধন

দৈনিক পত্রিকা প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে কর্মস্থল ছেড়ে রাস্তায় নেমে এসেছেন সাংবাদিকরা। মঙ্গলবার (১৮ মে) মিরপুর স্টেডিয়ামে বেশ ব্যস্ত সময় কাটানোর কথা ছিল ক্রিকেট বিটের সাংবাদিকদের। অথচ সকল ব্যস্ততা পাশ কাটিয়ে সহকর্মীর পাশে দাঁড়িয়েছেন তারা। করেছেন মানববন্ধন।

‘জার্নালিসম ইজ নট এ ক্রাইম’ সঙ্গে হ্যাশট্যাগ ‘ফ্রি রোজিনা’, ‘জাস্টিস ফর রোজিনা’ ব্যানার হাতে মিরপুরে ক্রীড়া সাংবাদিকরা মানববন্ধনে অংশ নেন।

উল্লেখ্য, সোমবার (১৭ মে) বিকাল সাড়ে ৩টার দিকে রোজিনা পেশাগত দায়িত্ব পালনের জন্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেয়া হয়। পরবর্তীতে মামলা দিয়ে গ্রেফতার দেখানো হয়।

সাংবাদিক এবং রোজিনার সহকর্মীদের দাবি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির খবর প্রকাশের জন্য হেনস্তা করা হচ্ছে তাকে। এর প্রতিবাদে রাস্তায় নেমেছেন সাংবাদিকরা। তারই অংশ হিসেবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গণে মানববন্ধন ও নিরব প্রতিবাদ জানান ক্রিকেটের খবর সংগ্রহ করতে আসা সাংবাদিকরা।

এর আগে একই কারণে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অনুশীলন শেষে রিপোর্টার, ফটো সাংবাদিক, ক্যামেরাপার্সনরা স্টেডিয়ামের টার্ফে হাঁটু গেড়ে বসেন। এ সময় ক্যামেরা, বুম প্রতিবাদস্বরূপ নিচে রেখে দেয়া হয়। মিনিট পাঁচেকের মতো সাংবাদিকেরা নিশ্চুপ হাঁটু গেড়ে বসে প্রতিবাদ জানান। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //