অলিম্পিক থেকে বিদায় রোমান সানার

টোকিও অলিম্পিকে আর্চারির শেষ তিরের ব্যর্থতায় অলিম্পিকের শেষ ৩২-এ রোমান সানা হারলেন কানাডার ডুয়েনাস ক্রিসপিনের কাছে। তাতে অলিম্পিক থেকে বিদায় নিশ্চিত হলো দেশসেরা এই আরচারের।

এর আগে আর্চারির এলিমিনেশনসের প্রথম রাউন্ডে যুক্তরাজ্যের টম হলকে হারিয়ে পরবর্তী রাউন্ডে গিয়েছিলেন বাংলাদেশের রোমান সানা। তিনি জয় পেয়েছেন ৭-৩ ব্যবধানে।

পুরুষ এককে আজ মঙ্গলবার (২৭ জুলাই) সকালে জাপানের রাজধানী টোকিওর ইয়োমেনোসিমা আর্চারি গ্রাউন্ডে রোমান-হলের লড়াই শুরু হয়। খেলা গড়িয়েছে পাঁচ সেটে। যদিও চতুর্থ সেটের তিনটি তিরে বাজে শট খেলে একটু ভয় ধরিয়েই দিয়েছিলেন রোমান। 

প্রথম সেটে ৩ শটে রোমান মেরেছেন যথাক্রমে ১০, ১০, ৮ (২৮ পয়েন্ট)। ওদিকে টমও প্রথম সেটের ৩ শটে মেরেছেন যথাক্রমে ৯, ৯, ১০ (২৮)। প্রথম সেটে দুজনই ১ পয়েন্ট ভাগাভাগি করেন। প্রথম সেটে চাপে পড়ে গেলেও ঠিকই দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান রোমান।  দ্বিতীয় সেটে মেরেছেন ১০, ৯ ও ৮ (২৭)। আর তৃতীয় সেটে মেরেছেন ১০, ৯, ৮ (২৬)। চতুর্থ সেটে গিয়ে যেন একটু খেই হারিয়ে ফেলেছিলেন তিনি। এই সিরিজে মেরেছেন ৯, ৮, ৮ (২৫)।

তবে শেষ পর্যন্ত ফল নিষ্পত্তির সেটে নিজেকে চিনিয়েছেন বেশ ভালোভাবেই। রোমান এই সেটে মেরেছেন যথাক্রমে ৯, ১০ ও ১০ (২৯)। টম দ্বিতীয় সেটে মেরেছেন ৯, ৯, ৭ (২৫)। এরপর তিনি তৃতীয় সেটে মারেন ৮, ৯, ৯ (২৬)। চতুর্থ সেটে টম মেরেছেন ১০, ৭, ১০ (২৭)।

সেরা ৩২ এ জায়গা করে এখন রোমান সানার লক্ষ্য সেরা ১৬তে ওঠা। সেরা ষোলতে ওঠার লড়াইয়ে রোমানকে খেলতে হবে কানাডার ক্রিসপিন ডুয়েনাসের বিপক্ষে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //