ফার্নান্দোর ব্যাটে শ্রীলঙ্কার জয়

শ্রীলঙ্কার ক্রিকেটার

শ্রীলঙ্কার ক্রিকেটার

কলম্বোতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১৪ রানে জিতেছে শ্রীলঙ্কা। বৃহস্পতিবার ম্যাচে আগে ব্যাট করে আভিষ্কা ফার্নান্দোর সেঞ্চুরির সুবাদে ঠিক ৩০০ রানে সংগ্রহ পায় স্বাগতিকরা। জবাবে ৬ উইকেট হারিয়ে ২৮৬ রানের বেশি করতে পারেনি দক্ষিণ আফ্রিকা।

রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ ছিলো না প্রোটিয়াদের। উদ্বোধনী জুটিতে আসে ৪৯ রান, জানেমান মালান আউট হন ২৩ রান করে। দ্বিতীয় উইকেটে ১০৬ রান যোগ করেন আরেক ওপেনার এইডেন মারক্রাম ও টেম্বা বাভুমা। দলীয় ১৫৫ রানের মাথায় আহত অবসর হয়ে মাঠ ছাড়েন ৩৮ রান করা বাভুমা।

এরপর দলকে জয়ের পথেই রাখেন মারক্রাম ও রসি ফন ডার ডুসেন। ব্যক্তিগত সেঞ্চুরির খুব কাছে গিয়েও ৯৬ রানে থামেন মারক্রাম। তার ৯০ বলের ইনিংসে ছিলো ৫ চার ও ৪ ছয়ের মারে। ডুসেনের ব্যাট থেকে আসে ৫৯ বলে ৫৯ রান। এছাড়া হেনরিখ ক্লাসেন ৩১ বলে ৩৬ রান করলেও দলকে জিতিয়ে বের হতে পারেননি।

এর আগে টস জিতে ব্যাট করতে নামা লঙ্কানরা শুরুটা বেশ ভালো করে। উদ্বোধনী জুটিতে ৫৭ রান তুলে দেন আভিষ্কা আর মিনোদ ভানুকা। তবে টানা দুই ওভারে দুই ভানুকাকে হারিয়ে ধাক্কা খায় স্বাগতিকরা। মিনোদ ভানুকা ২৭ আর ভানুকা রাজাপাকসে ফেরেন শূন্য রানে।

তবে ওপেনিংয়ে নামা আভিষ্কা দলকে এগিয়ে নিয়েছেন দারুণভাবে। তৃতীয় উইকেটে ধনঞ্জয়া ডি সিলভার সাথে ৭৯, চতুর্থ উইকেটে চারিথ আসালাঙ্কার সাথে ৯৭ রানের জুটিতে শ্রীলঙ্কাকে ২৩৪ পর্যন্ত নিয়ে যান আভিষ্কা।

ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে তবেই সাজঘরে ফেরেন ডানহাতি এই ব্যাটসম্যান। ১১৫ বলে ১০ বাউন্ডারি আর ২ ছক্কায় খেলেন ১১৮ রানের চোখ ধাঁধানো ইনিংস। সাথে ধনঞ্জয়ার ৪৪ আর আসালাঙ্কার ৭২ রানে তিনশর পুঁজি ছুঁয়েছে শ্রীলঙ্কা।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে দুটি করে উইকেট নিয়েছেন কেশভ মহারাজ আর কাগিসো রাবাদা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //